'সুচি অযৌক্তিক বিষয়কে সমর্থন দেয়ার চেষ্টা করছেন'


Published: 2018-11-13 14:23:41 BdST, Updated: 2018-12-11 20:05:50 BdST

লাইভ ডেস্ক: সুচি অযৌক্তিক বিষয়কে সমর্থন দেয়ার চেষ্টা করছেন। আজে বাজে কথা বলে সময় কাটাচ্ছেন। রোহিঙ্গা সংকটে মিয়ানমারের কার্যত নেতা অং সান সুচির ভূমিকার সমালোচনা করেছেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ। তিনি আজ সিঙ্গাপুরে এ কথা বলেন।

সেখানে একটি সম্মেলনে বক্তৃতা দেন মাহাথির। এর সাইডলাইনে সাংবাদিকরা রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমার সরকার ও অং সান সুচির ভূমিকা নিয়ে জিজ্ঞাসা করেন। জবাবে মাহাথির বলেন, মনে হচ্ছে অং সান সুচি অযৌক্তিক একটি বিষয়কে সমর্থন দেয়ার চেষ্টা করছেন।

আসলে তারা মানুষের (রোহিঙ্গাদের) ওপর নির্যাতন চালাচ্ছে। তাদের হত্যা করেছে, গণহত্যা।

প্রসঙ্গত, গত আগস্টে জাতিসংঘ একটি রিপোর্টে দাবি করেছে, রাখাইনে রোহিঙ্গাদের ওপর মিয়ানমারের সেনাবাহিনী গণহত্যার অভিপ্রায়ে অভিযান চালিয়েছে।

তবে মিয়ানমার জাতিসংঘের এর রিপোর্ট প্রত্যাখান করেছে। আর অং সান সুচি বলেছেন, তার বেসামরিক সরকার রোহিঙ্গা সংকটের সব দায়ভার বহন করবে না।

কেননা সংবিধান অনুসারে সেনাবাহিনী এখনো একটি শক্তিশালী রাজনৈতিক ভূমিকায় রয়েছে। এ থেকে বেরিয়ে না আসলে সব নির্যাতন ও জুলম চালাবে তারা।

 

ঢাকা, ১৩ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।