স্কুলের শিশু-প্রিন্সিপালসহ ৮১ জন অপহরণ


Published: 2018-11-06 20:32:10 BdST, Updated: 2018-11-17 23:49:14 BdST

ইন্টারন্যাশনাল লাইভ: ক্যামেরুনের একটি শিক্ষা প্রতিষ্ঠান থেকে শিশু ও প্রিন্সিপালসহ অন্তত ৮০ জনের বেশি লোককে অপহরণ করা হয়েছে। আর এ অপহরণের শিকার ব্যক্তিদের মধ্যে বেশির ভাগই শিশু বলে নিশ্চিত করেছে দেশটির সরকার। খবর ওয়ার্ল্ড রিপোর্ট।

ওয়ার্ল্ড রিপোর্টের এক প্রতিবেদন থেকে জানা গেছে, দেশটির পশ্চিমাঞ্চলের বেমেন্দা শহরের একটি স্কুল থেকে তাদের অপহরণ করা হয়। যদিও এ ঘটনায় এখনও কেউ এর দায় স্বীকার করেনি। তাছাড়া কারা এ অপহরণের সঙ্গে যুক্ত, সে বিষয়েও এখনো কোনো সূত্র পাওয়া যায়নি।

প্রতিবেদনে আরও বলা হয়, মধ্য আফ্রিকার এ দেশটিতে বিচ্ছিন্নতাবাদীরা ভিশন মাত্রায় সক্রিয়। তারা নানা সময় দেশটির প্রেসিডেন্ট পোল বিয়ার ফ্রেঞ্চ ভাষী সরকারের বিরুদ্ধে প্রতিবাদ করে আসছেন। আর এ প্রতিবাদে তারা বিভিন্ন সময় কারফিউ জারি করেন এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানও বন্ধ করে দেন।

এ বিষয়ে ক্যামেরুন সরকারের মুখপাত্র বলছেন, ‘এ ঘটনায় স্কুলের প্রিন্সিপালসহ অন্তত ৮১ জনকে অপহরণ করা হয়। আর তাদের মধ্যে অনেকেই শিশু। ঘটনাটির ওপর আমরা নজর রাখছি। তবে এখনই এ বিষয়ে ঠিক কিছু বলা যাচ্ছে না।’

 

 

ঢাকা, ০৬ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।