দুই গ্লাস পানির টিপস সাত লাখ টাকা


Published: 2018-10-23 21:03:56 BdST, Updated: 2018-11-18 01:54:07 BdST

লাইভ ডেস্ক: দুই গ্লাস পানির টিপস সাত লাখ টাকা। শুনতে বেমানান লাগবে। কিন্তু ঘটনাটি সত্য। এমন দানশীলও আছে পৃথিবীতে। রেস্তোরাঁতে খাবারের বিল পরিশোধের পর টিপস দেয়াটা এখন খুব সাবলীল একটা ব্যাপার হয়ে গিয়েছে। বরং নিজের মান বোঝাতে অনেকেই বেশি টিপস দেয়াকে বেছে নেন।

তবে তাই বলে সেটার পরিমাণ লক্ষাধিক হবে এটা দিবাস্বপ্নেও কেউ দেখবে না। তবে এমন কাল্পনার অতীত ঘটনা বাস্তবেই ঘটেছে। আনন্দবাজারের বরাত দিয়ে জানা যায়, যুক্তরাষ্ট্রে নর্থ ক্যারোলিনায় গ্রিনভিলের ‘সুপ ডগস’ নামে একটি রেস্তোরাঁয় গত শনিবার এক ব্যক্তি এসে দুই গ্লাস পানি পান করার জন্য চাইলেন।

রেস্তোরাঁর কর্মী অ্যালাইনা কাস্টার পানি দিয়ে যাবার পর যখন বিল নিতে ফিরে আসেন তখন তার জন্য রেখে যাওয়া টিপস দেখে তার চক্ষু চড়কগাছ। কারণ, দুই গ্লাস পানি পরিবেশনের জন্য বকশিস হিসেবে পেয়েছেন ৭ লাখ ৩৬ হাজার টাকা। সঙ্গে একটি ছাট্ট নোট।

তাতে লেখা, ‘সুস্বাদু পানির জন্য ধন্যবাদ।’ এ ঘটনায় প্রথমে বিশ্বাসই করতে পারেননি অ্যালাইনা। তিনি প্রথমে মনে করেছিলেন, ওই ব্যক্তি হয়তো ভুল করে টাকাগুলো ফেলে গেছেন। অথবা কেউ তার সঙ্গে মজা নিচ্ছে।

কিন্তু সত্যিকার অর্থেই ওই টাকাগুলো অ্যালাইনা কাস্টারকে বকশিস হিসেবে দেয়া হয়েছিল। আর যিনি দিয়েছিলেন তিনি জনপ্রিয় ইউটিউবার মিস্টার বিস্ট।

এমন বিষ্ময়কর ঘটনায় রেস্তোরাঁটির কর্মী অ্যালাইনা কাস্টার বলেন, এই টিপসটা আমার কাছে ভীষণ জরুরি ছিল। এটি কল্পনাতীত এবং আনন্দের। কারণ সুপ ডগসে যারা কাজ করেন তাদের বেশিরভাগই কলেজপড়–য়া।

এই বকশিস সবাই মিলে ভাগ করে নেবেন বলেও অ্যালাইনা নিজের ফেসবুক পাতায় জানান। অন্যদিকে সুপ ডগস রেস্তোরাঁও ফেসবুকে তাদের কর্মী অ্যালাইনা কাস্টারের ছবি শেয়ার করেছে ফলাও করে।

আর এতে বিখ্যাত ইউটিউবার মিস্টার বিস্টের প্রশংসায় পঞ্চমুখ সবাই।


ঢাকা, ২৩ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।