''আপনারা চাইলে আমি পদত্যাগ করবো''


Published: 2018-10-22 20:58:31 BdST, Updated: 2018-11-18 01:56:28 BdST

লাইভ ডেস্ক: ট্যাক্সিচালকদের সঙ্গে এক অনুষ্ঠানে উত্তেজনাকর অবস্থার সৃষ্টি হওয়ার পর মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ বলেছেন, যদি তারা চান তাহলে তিনি পদত্যাগ করতে পারেন।

তিনি দেওয়ান কেনকানা’য় একটি কক্ষে ট্যাক্সি চালকদের সঙ্গে বৈঠক করছিলেন। এক পর্যায়ে গ্রাবে-হেইলিং সার্ভিস নিয়ে অসন্তোষের সৃষ্টি হয়। এ অবস্থায় ওই বৈঠকে তুমুল বিশৃংখলা সৃষ্টি করেন ট্যাক্সি চালক সমিটির সদস্যরা।

তাদের মধ্যে প্রায় ১০ জন আক্রমণাত্মক শব্দ উচ্চারণ করে চিৎকার করেন। তারা ওই কক্ষ থেকে ওয়াকআউট করেন। এ অবস্থায় ড. মাহাথির মোহাম্মদ বলেন, আজই যদি প্রধানমন্ত্রী পদ ত্যাগ করতে হয়, তা তার জন্য কোনো সমস্যা হবে না।

এ খবর দিয়েছে মালয়েশিয়ার অনলাইন মেইল। সমস্যা সমাধানে যথাসম্ভব সর্বোত্তম পন্থা খোঁজার জন্য তিনি চেষ্টা করবেন এ কথা ড. মাহাথির মোহাম্মদ বলার পর ওই অবস্থার সৃষ্টি হয়। তবে দুই মিনিট পরে পরিস্থিতি শান্ত হয়ে আসে।

তারপর ড. মাহাথির বলেন, প্রধানমন্ত্রী হিসেবে তিনি সমস্যার সমাধান সহায়তা করতে চেষ্টা করে যাচ্ছেন। তিনি আরো বলেন, আমি বলতে চাই না যে, আমি প্রধানমন্ত্রী হতে চাই। আমি অবসরে গিয়েছি। কিন্তু জনগণ আমাকে আবার ক্ষমতায় এনেছে। তাই আমি আবার ক্ষমতায় এসেছি।

যদি আপনারা আমাকে প্রধানমন্ত্রী হিসেবে না চান, তাহলে আমি আজই পদত্যাগ করতে পারি। এটা আমার জন্য কোনো সমস্যা নয়।

উল্লেখ্য, মালয়েশিয়াজুড়ে ট্যাক্সি চালকদের মধ্যে গ্রাব নামের সেবা নিয়ে ক্রমেই বৃদ্ধি পাচ্ছে অসন্তোষ। তাদের দাবি, এ সেবা সার্ভিসের মাধ্যমে তারা ব্যবসায় মার খাচ্ছেন।

১৭ই অক্টোবর একদল ট্যাক্সি চালক অর্থ মন্ত্রণালয়ের সামনে এ নিয়ে বিক্ষোভ প্রতিবাদ করেছেন।


ঢাকা, ২২ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।