Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বুধবার, ২৪শে এপ্রিল ২০২৪, ১১ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

চেলসিকে হারিয়ে সেমিতে রিয়াল মাদ্রিদ

প্রকাশিত: ১৩ এপ্রিল ২০২২, ২১:০২

রিয়াল মাদ্রিদের উল্লাস। ছবি: অনলাইন

প্রথম লেগে ৩-১ গোলের জয় ছিলো রিয়াল মাদ্রিদের। তাতে চ্যাম্পিয়ন্স লিগের সেমি ফাইনালে উঠতে হলে চেলসিকে রিয়ালের মাটিতে জন্ম দিতে হত নতুন এক ইতিহাস। প্রায় করে ফেলেছিলো ইতিহাসও তবে শেষ ভাগ্য সহায় হয়নি তাদের।

দ্বিতীয় লেগে সান্তিয়াগো বার্নাব্যুতে রিয়াল মাদ্রিদ ২-৩ গোলে হেলে চ্যাম্পিয়ন্স লিগ থেকে বিদায় নিয়েছে চেলসি। মঙ্গলবার রাতে চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালের ফিরতি লেগে সান্তিয়াগো বার্নাব্যুতে রিয়ালকে ৩-২ গোলে হারায় চেলসি। জিতেও সেমিতে যেতে পারেনি ব্লুজরা।

পঞ্চদশ মিনিটে রিয়ালের রক্ষণকে ফাকি দিয়ে এগিয়ে যায় চেলসি। রিয়ালের বক্সের সামনে টিমো ভার্নারের সঙ্গে বল দেওয়া নেওয়া করে বক্সে ঢুকে ডান পায়ের প্লেসিং শটে জাল খুঁজে নেন ম্যাসন মাউন্ট। ঝাঁপিয়েও বলের নাগাল পাননি থিবো কোর্তুয়া। প্রথমার্ধে আরও বেশ কয়েকবার সুযোগ তৈরি করেছিল চেলসি কিন্তু তা গোলে পরিণত করতে পারেনি।

দ্বিতীয়ার্ধের শুরুতেই ৫১ মিনিটে আন্তনি রুদিগারের গোলে ব্যবধান বাড়ায় চেলসি। কর্নার থেকে আসা বল দারুণ হেডে লক্ষ্যভেদ করেন এই ডিফেন্ডার। দুই লেগ মিলিয়ে ৩-৩ গোলে সমতা টানে ইংলিশ ক্লাবটি। ৫৬ মিনিটে প্রায় ৩০ গজ দূর থেকে টনি ক্রুসের নেওয়া ফ্রি কিক ঝাঁপিয়ে ফিরিয়ে দেন চেলসির গোলকিপার মেন্দি। ৬৬ মিনিটে করিম বেনজিমার হেড ক্রসবারের উপরের দিকে লেগে বাইরে চলে যায়। হতাশা প্রকাশ করতে দেখা যায় ফরাসী এই ফরোয়ার্ডকে।

৭৫ মিনিটে রিয়ালের রক্ষণকে নাচিয়ে ব্যবধান ৩-০ করে চেলসি। কোভাচিচের পাস ধরে বক্সে ঢুকে রিয়ালের তিন ডিফেন্ডারকে বোকা বানিয়ে কোর্তুয়াকে পরাস্ত করে জাল খুঁজে নেন টিমো ভার্নার। তবে পাঁচ মিনিট বাদেই রদ্রিগোর গোলে ব্যবধান ৩-১ করে রিয়াল। এতে দুই লেগ মিলিয়ে ম্যাচ হয় ৪-৪ সমতায়। লুকা মদ্রিচের তুলে দেওয়া দুর্দান্ত বলে প্লেসিং শটে লক্ষ্যভেদ করেন বদলি নামা রদ্রিগো।

নির্ধারিত নব্বই মিনিটে চেলসি ৩-১ গোলে এগিয়ে থাকলেও দুই লেগ মিলিয়ে ম্যাচ ৪-৪ সমতায় থাকায় ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে। সেখানেই বাজিমাত করে রিয়াল। ৯৬ মিনিটে ভিনিসিয়ুস-বেনজিমা রসায়নে গোলের দেখা পায় রিয়াল। ভিনির ক্রসে হেডে জাল খুঁজে নেন বেনজিমা। দুই লেগ মিলিয়ে ৫-৪ গোলে এগিয়ে যায় রিয়াল মাদ্রিদ।

অন্যদিকে প্রথম লেগে এক গোলে জয়ের পর ফিরতি লেগে বায়ার্নকে ১-১ গোলে রুখে দিয়ে সেমিফাইনাল নিশ্চিত করেছে ভিয়ারিয়াল। অ্যালিয়াঞ্জ অ্যারেনায় অসংখ্য আক্রমণ করেও এক গোলের বেশি করতে পারেনি বায়ার্ন। দ্বিতীয়ার্ধের শুরুতে লেভানডোফস্কির সেই গোল স্বস্তি দিলেও শেষ দিকে ভিয়ারিয়ালের গোল হতাশায় ডুবিয়েছে স্বাগতিকদের। দুই লেগে ২-১ গোলে এগিয়ে থেকে দ্বিতীয়বারের মতো সেমি নিশ্চিত করল ভিয়ারিয়াল। এর আগে ২০০৫-০৬ মৌসুমেও সেমিতে খেলেছিল তারা।

ঢাকা, ১৩ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ