Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | মঙ্গলবার, ২১শে মে ২০২৪, ৭ই জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ইনিংস ব্যবধানে হারল শ্রীলঙ্কা

প্রকাশিত: ৩০ ডিসেম্বার ২০২০, ০২:৪৬

স্পোর্টস ডেস্কঃ প্রথম আর দ্বিতীয় ইনিংসে ভীষণরকম বিপরীতমুখীতা। প্রথম ইনিংসে দারুণ লড়াইয়ের পর দ্বিতীয় ইনিংসে লড়ার শক্তিই যেন হারিয়ে ফেলল শ্রীলঙ্কা। ভালো শুরু করেও তারা সাউথ আফ্রিকার বিপক্ষে ১৮০ রানে অলআউট হয়ে ইনিংস ও ৪৫ রানের ব্যবধানে হেরেছে ম্যাচ।

সেঞ্চুরিয়নে প্রথমে ব্যাট করা শ্রীলঙ্কা প্রথম ইনিংসে রান তুলেছিল ৩৯৬। জবাবে ফ্যাফ ডু প্লেসিস একাই করেছেন ১৯৯ রান, সাউথ আফ্রিকা প্রথম ইনিংসে তোলে ৬২১ রান। ২২৫ রানে পিছিয়ে থেকে ব্যাট করতে নেমে লঙ্কানরা চতুর্থ দিনে অলআউট হয়ে যায় ১৮০ রানে।

এভাবে হারের জন্য অবশ্য চোটকেই দোষ দিচ্ছেন কোচ মিকি আর্থার। ম্যাচে একের পর এক লঙ্কান খেলোয়াড় চোটে পরে আহত হয়েছেন, অলরাউন্ডার ধনঞ্জয়া ডি সিলভা ব্যাটই ধরতে পারেননি। দুই ম্যাচের সিরিজে পরের টেস্টে দল নামাবেন কীভাবে তা নিয়ে দুশ্চিন্তায় লঙ্কান কোচ।

অভিষেক ম্যাচে আলো ছড়িয়েছেন প্রোটিয়া পেসার লুথো সিপামলা। প্রথম ইনিংসে ৪ উইকেট নেয়ার পর দ্বিতীয় ইনিংসে ২ উইকেট পেয়েছেন ২২ বছর বয়সী পেসার। লঙ্কানদের দ্বিতীয় ইনিংসে যে ৯ উইকেটের পতন হয়েছে, তার ৮টিই পেয়েছেন পেসাররা, চার পেসার ভাগাভাগি করেছেন দুটি করে উইকেট।

ম্যাচসেরা অবধারিতভাবে ডু প্লেসিস। মাত্র এক রানের জন্য নিজের প্রথম ডাবল সেঞ্চুরি না পাওয়া সাবেক প্রোটিয়া অধিনায়কের হাতেই তুলে দেয়া হয়েছে ম্যাচসেরার পুরস্কার।

ঢাকা, ২৯ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ