Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ৪ঠা মে ২০২৪, ২১শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com
দাঁত দেখাতে গিয়ে

এক ডাক্তারের কাছে যৌন হয়রানির শিকার আরেক ডাক্তার...তারপর...

প্রকাশিত: ২৪ জুলাই ২০২২, ০৮:৩৫

দাঁত দেখাতে গিয়ে যৌন হয়রানির শিকার

চট্টগ্রাম লাইভ: দাঁতের চিকিৎসা করাতে গিয়ে চট্টগ্রাম মেডিকেল কলেজের (চমেক) এক শিক্ষকের হাতে যৌন হয়রানির শিকার হয়েছেন ওই কলেজের এক নারী চিকিৎসক। এ ঘটনায় কলেজের অধ্যক্ষের কাছে লিখিত অভিযোগ জমা দিয়েছেন ওই নারী চিকিৎসক। অভিযোগ পাওয়ার পর ওই শিক্ষককে চট্টগ্রাম বিভাগের বাইরে বদলি করতে স্বাস্থ্য অধিদপ্তরে চিঠি দিয়েছেন বলে শনিবার নিশ্চিত করেছেন অধ্যক্ষ অধ্যাপক ডা. সাহেনা আক্তার।

অভিযুক্ত শিক্ষক মোহাম্মদ ঈসা চৌধুরী চমেকের ডেন্টাল ইউনিটের প্রভাষক। লিখিত অভিযোগে নারী চিকিৎসক উল্লেখ করেন, দাঁতব্যথা হওয়ায় গত ২৬ জুন থেকে দন্ত চিকিৎসক ও চমেক প্রভাষক ঈসা চৌধুরীর প্রাইভেট চেম্বারে চিকিৎসা নিচ্ছিলেন তিনি। গত ৭ জুলাই বিকেলে চিকিৎসা নিতে গিয়ে তিনি যৌন হয়রানির শিকার হন।

লিখিত এই অভিযোগ পাওয়ার পর গত ২০ জুলাই স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (শৃঙ্খলা) বরাবরে চিঠিতে অধ্যক্ষ ডা. সাহেনা আক্তার উল্লেখ করেন, এই ঘটনায় চমেক চিকিৎসকদের মধ্যে চরম অসন্তোষ ও উত্তেজনা বিরাজ করছে। বর্তমান পরিস্থিতিতে চিকিৎসকদের উত্তেজনা প্রশমনে জরুরি ভিত্তিতে অভিযুক্ত চিকিৎসককে চট্টগ্রাম বিভাগের বাইরে বদলি করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের অনুরোধ করা হল।

এই চিঠির সঙ্গে আরও দুই পৃষ্ঠার ঘটনার বর্ণনা ও যাবতীয় তথ্য স্বাস্থ্য অধিদপ্তরে পাঠান তিনি। অধ্যক্ষ অধ্যাপক ডা. সাহেনা আক্তার বলেন, বিষয়টি উদ্বেগের। এরই মধ্যে ঘটনা তদন্তে তিন সদস্যের কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিটিকে পাঁচ কর্মদিবসের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। কমিটির প্রতিবেদন ও সুপারিশ আমরা স্বাস্থ্য অধিদপ্তরে পাঠাব। পরে অধিদপ্তর আমাদের যেভাবে নির্দেশনা দেবে সেভাবেই ব্যবস্থা নেওয়া হবে। এটাই চুড়ান্ত সিদ্ধান্ত।

ঢাকা, ২৩ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ