Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ২৭শে এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

বিশ্বে করোনার মৃত্যু মিছিলে ৩২৫৯, আক্রান্ত প্রায় ৮ লাখ

প্রকাশিত: ২২ এপ্রিল ২০২২, ১৯:২৩

ছবি: সংগৃহীত

বিশ্বজুড়ে এখনও চলছে মরণঘাতী করোনাভাইরাসের তাণ্ডব। এরই মধ্যে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ৩ হাজার ২৫৯ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে বিশ্বব্যাপী মোট মৃত্যু হয়েছে ৬২ লাখ ৩৫ হাজার ৩৫৯ জনের।

এছাড়া নতুন করে আরও ৭ লাখ ৯৭ হাজার ৩২২ জন করোনায় আক্রান্ত হয়েছে। মোট আক্রান্ত হয়েছেন ৫০ কোটি ৭৬ লাখ ৪১ হাজার ৪৯৬ জন। শুক্রবার (২২ এপ্রিল) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত হয়েছেন ৯০ হাজার ৮২৫ জন এবং মারা গেছেন ২৭৩ জন। যুক্তরাষ্ট্রে মারা গেছেন ৩৩৮ জন এবং সংক্রমিত হয়েছেন ৪৪ হাজার ৯১৮ জন। জার্মানিতে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৩৯ হাজার ৮৪৯ জন এবং মারা গেছেন ৩৯০ জন। রাশিয়ায় আক্রান্ত হয়েছেন ৮ হাজার ৮৭৫ জন এবং মারা গেছেন ১৯৭ জন। ব্রাজিলে মারা গেছেন ৮৬ জন এবং সংক্রমিত হয়েছেন ১৮ হাজার ৬৬০ জন। ভারতে নতুন করে মৃত্যু হয়েছে ৩৩ জনের এবং আক্রান্ত হয়েছেন ৯০৩ জন।

তুরস্কে আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৩৫৪ জন এবং মারা গেছেন ১৭ জন। ইতালিতে আক্রান্ত হয়েছেন ৭৫ হাজার ২০ জন এবং মারা গেছেন ১৬৬ জন। ভিয়েতনামে আক্রান্ত হয়েছেন ১২ হাজার ২৯ জন এবং মারা গেছেন ৯ জন।

এ ছাড়া গত ২৪ ঘণ্টায় ফ্রান্সে মারা গেছেন ১৮৫ জন এবং আক্রান্ত হয়েছেন ১ লাখ ৪ হাজার ৭ জন।

এদিকে, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন হংকংয়ে ২৬ জন, ইরানে ২৩ জন, গ্রিসে ৪৩ জন, হাঙ্গেরিতে ২৪ জন, দক্ষিণ আফ্রিকায় ৬৫ জন এবং ইন্দোনেশিয়ায় ৪১ জন এবং মেক্সিকোতে ৩১ জন।

ঢাকা, ২২ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ