Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ২০শে এপ্রিল ২০২৪, ৬ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

করোনায় আরও ২০৬৯ মৃত্যু, শনাক্ত সাড়ে ৭ লাখ

প্রকাশিত: ১৭ এপ্রিল ২০২২, ২১:৫৫

ছবি: সংগৃহীত

বৈশ্বিক মহামারি নভেল করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বে গত ২৪ ঘণ্টায় মৃত্যুর সংখ্যা কমেছে। তবে আগের দিনের তুলনায় একই সময়ে বেড়েছে নতুন রোগী শনাক্ত। গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন দুই হাজার ৬৯ জন। একই সময়ে নতুন করে সাত লাখ ৫৯ হাজার ১৫১ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন।

এর আগের দিন শনিবার (১৬ এপ্রিল) বিশ্বে দুই হাজার ২৩৯ জনের মৃত্যু খবর পাওয়া যায়। আর করোনা শনাক্ত হয় ছয় লাখ ৯৮ হাজার ৬৩৭ জন।

এ নিয়ে বিশ্বে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬২ লাখ ২১ হাজার ৯৫৭ জনে। এছাড়া এখন পর্যন্ত ৫০ কোটি ৪৩ লাখ ৮৪ হাজার ৯৪৯ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এর মধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৪৫ কোটি ৫০ লাখ ৫৬ হাজার ১৮৭ জন।

রোববার (১৭ এপ্রিল) সকালে আন্তর্জাতিক পরিসংখ্যানবিষয়ক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য জানা গেছে।

এদিকে এখনো করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকার শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। এরপরই আছে ভারত। আর তিন নম্বরে ব্রাজিল।

গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে ১২ হাজার ৮৯০ জনের করোনা শনাক্ত হয়েছে। আর মারা গেছেন ৮০ জন। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো আট কোটি ২৩ লাখ ৯ হাজার ১১৩ জনে। এদের মধ্যে মারা গেছেন ১০ লাখ ১৫ হাজার ৪৪১ জন।

ভারতে নতুন করে করোনা শনাক্ত হয়েছে এক হাজার ৪৮ জনের। এ সময় মারা গেছেন পাঁচজন। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে পাঁচ লাখ ২১ হাজার ৭৮১ জন। আর শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে চার কোটি ৩০ লাখ ৪১ হাজার ৯৯৫ জনে।

এছাড়া ব্রাজিলে একদিনে ৩৩ জন, ফ্রান্সে ৬১, জার্মানিতে ১০৯, রাশিয়াতে ২৪০, দক্ষিণ কোরিয়ায় ২৭৩ ও ইতালিতে ১৩৩ জনের মৃত্যু হয়।

ঢাকা, ১৭ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ