Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ২০শে এপ্রিল ২০২৪, ৭ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

বিশ্বজুড়ে আবারও বেড়েছে করোনায় মৃত্যু

প্রকাশিত: ৭ এপ্রিল ২০২২, ১৯:২২

লাইভ ডেস্ক: বৈশ্বিক মহামারি নভেল করোনাভাইরাসের আগ্রাসী তাণ্ডব আবারও বেড়েছে। বেড়েছে মৃত্যুর সংখ্যা। মরণঘাতী এই ভাইরাসে গত ২৪ ঘন্টায় বিশ্বজুড়ে প্রাণ হারিয়েছেন ৩ হাজার ৫৭৩ জন। একই সময়ে ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ১২ লাখ ২ হাজার ৫২৩ জন। অপরদিকে এই দিন ১১ লাখ ৯৩ হাজার ৪১৭ জন মানুষ করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন।

বিশ্বে বর্তমানে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ৫ কোটি ৮৪ লাখ ৭০ হাজার ৩৬ জন। এই রোগীদের মধ্যে করোনার মৃদু উপসর্গ বহন করছেন ৫ কোটি ৮৪ লাখ ১৫ হাজার ২৩০ জন এবং গুরুতর অসুস্থ অবস্থায় আছেন ৫৪ হাজার ৮০৬ জন।

আগের দিন বুধবার (৬ এপ্রিল) বিশ্বব্যাপী করোনায় ৩ হাজার ৪৮১ জনের মৃত্যু হয়েছে এবং ১২ লাখ ৩৮ হাজার ৩২৪ জন আক্রান্ত হয়েছিলেন।

বৃহস্পতিবার (৭ এপ্রিল) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, এদিন দক্ষিণ কোরিয়া করোনা পজিটিভ হিসেবে শনাক্ত হয়েছেন ২ লাখ ৮৬ হাজার ২৪৩ জন এবং করোনাজনিত অসুস্থতায় দেশটিতে মৃত্যু হয়েছে ৩৭১ জনের। আর যুক্তরাষ্ট্রে করোনায় মৃত্যু হয়েছে ৪৮৩ জনের এবং দেশটিতে এই রোগে আক্রান্ত হয়েছেন ৩১ হাজার ১১৮ জন।

বিশ্বের আরও যেসব দেশে সংক্রমণ-মৃত্যুর উচ্চহার দেখা গেছে, সেসব দেশ হলো— জার্মানি (নতুন আক্রান্ত ২ লাখ ৪ হাজার ৯৩০ জন, মৃত ৩৩৩ জন), রাশিয়া (মৃত ২৯১ জন, নতুন আক্রান্ত ১৪ হাজার ৬৬১ জন), ফ্রান্স (মৃত ১২৮ জন, নতুন আক্রান্ত ১ লাখ ৬১ হাজার ২৫০ জন), ইতালি (মৃত ১৫০ জন, নতুন আক্রান্ত ৬৯ হাজার ২৭৮ জন), ব্রাজিল (মৃত ১৯৬ জন, নতুন আক্রান্ত ২৭ হাজার ১২০ জন)।

ঢাকা, ০৭ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ