Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বৃহঃস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪, ১২ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

বিশ্বজুড়ে করোনায় ১৮৯৩ জনের মৃত্যু, আক্রান্ত কমেছে

প্রকাশিত: ৪ এপ্রিল ২০২২, ২০:৪৫

লাইভ ডেস্ক: বৈশ্বিক মহামারি নভেল করোনাভাইরাসের তাণ্ডব যেন কিছুতেই থামছে না। এদিকে বিশ্বজুড়ে গত ২৪ ঘণ্টায় আরও ১ হাজার ৮৯৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে বিশ্বব্যাপী মোট মৃত্যু হয়েছে ৬১ লাখ ৭৬ হাজার ১৪৪ জনের।

এ ছাড়া নতুন করে আরও ৭ লাখ ৭৯ হাজার ২২০ জন করোনায় আক্রান্ত হয়েছে। মোট আক্রান্ত হয়েছেন ৪৯ কোটি ১৭ লাখ ৪৬ হাজার ২৯১ জন। সোমবার (৪ এপ্রিল) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত হয়েছেন ২ লাখ ৩৪ হাজার ৩০১ জন এবং মারা গেছেন ৩০৬ জন। যুক্তরাষ্ট্রে মারা গেছেন ৩৯ জন এবং সংক্রমিত হয়েছেন ৬ হাজার ২৪১ জন। জার্মানিতে আক্রান্ত হয়েছেন ৫৭ হাজার ৭৬১ জন এবং মারা গেছেন ৩৪ জন। রাশিয়ায় আক্রান্ত হয়েছেন ১৬ হাজার ৮২৮ জন এবং মারা গেছেন ৩০৪ জন। ব্রাজিলে মারা গেছেন ৭৭ জন এবং সংক্রমিত হয়েছেন ৪ হাজার ১৭৮ জন। ভারতে নতুন করে মৃত্যু হয়েছে ১৪ জনের এবং আক্রান্ত হয়েছেন ৭৩২ জন।

তুরস্কে আক্রান্ত হয়েছেন ৯ হাজার ২১ জন এবং মারা গেছেন ৩৮ জন। ইতালিতে আক্রান্ত হয়েছেন ৫৩ হাজার ৫৮৮ জন এবং মারা গেছেন ১১৮ জন। ইন্দোনেশিয়ায় আক্রান্ত হয়েছেন ১ হাজার ৯৩৩ জন এবং মারা গেছেন ৪৭ জন।

এ ছাড়া ফ্রান্সে মারা গেছেন ৩১ জন এবং আক্রান্ত হয়েছেন ১ লাখ ২ হাজার ২৬৬ জন।

ঢাকা, ০৪ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ