Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ১৭ই মে ২০২৪, ৩রা জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ফের বাড়ছে বিশ্বে করোনায় আক্রান্ত ও মৃত্যু

প্রকাশিত: ২৩ সেপ্টেম্বার ২০২১, ১৭:১৯

লাইভ ডেস্ক: বিশ্বজুড়ে করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা আবারও বাড়ছে। গত ২৪ ঘণ্টায় ঘাতক এ ভাইরাসে ৯ হাজার ২৯২ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে করোনা শনাক্ত হয়েছে আরও ৫ লাখ ২৬ হাজার ৯২৯ জনের। এর আগের দিনে ৮ হাজার ১৬৯ জনের মৃত্যু হয়েছিল ও আক্রান্ত হয়েছিল ৪ লাখ ৫৫ হাজার ৬৪৪ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় মৃত্যুর সংখ্যা বেড়েছে ১ হাজারের বেশি এবং নতুন শনাক্ত রোগীর সংখ্যা বেড়েছে প্রায় ৭৫ হাজার।

করোনাবিষয়ক আন্তর্জাতিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের সবশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে করোনায় এখন পর্যন্ত মৃত্যু বেড়ে ৪৭ লাখ ৩২ হাজার ৬৬৯ জনে এবং শনাক্ত ২৩ কোটি আট লাখ ৬৮ হাজার ৭৪৫ জনে দাঁড়িয়েছে। এর মধ্যে সেরে উঠেছেন ২০ কোটি ৭৫ লাখ ৬১ হাজার ৮২৮ জন।

করোনায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত ৪ কোটি ৩৪ লাখ চার হাজার ৮৭৭ জনের করোনা শনাক্ত হয়েছে। একই সময়ে এর মধ্যে মারা গেছেন ছয় লাখ ৯৯ হাজার ৭৪৮ জন। আর সুস্থ হয়েছেন ৩ কোটি ২৯ লাখ ৪৭ হাজার ৮৫৪ জন।

তালিকার দ্বিতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত করোনায় চার লাখ ৪৬ হাজার ৮০ জনের মৃত্যু হয়েছে। এ সময়ে করোনা করোনা শনাক্ত হয়েছে তিন কোটি ৩৫ লাখ ৬২ হাজার ৩৪ জনের। সুস্থ হয়ে উঠেছেন তিন কোটি ২৮ লাখ আট হাজার ১৭৫ জন।

তালিকার তৃতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল। দেশটিতে দুই কোটি ১২ লাখ ৮৩ হাজার ৫৬৭ জনের করোনায় সংক্রমিত হয়েছেন। এর মধ্যে মারা গেছেন পাঁচ লাখ ৯২ হাজার ৩৫৭ জন। আর সুস্থ হয়েছেন দুই কোটি দুই লাখ ৯৫ হাজার ৫৩৮ জন।

এদিকে দৈনিক প্রাণহানির তালিকায় এরপরই রয়েছে রাশিয়া। গত ২৪ ঘণ্টায় দেশটিতে মারা গেছেন ৮১৭ জন এবং নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ১৯ হাজার ৭০৬ জন। দেশটিতে এ পর্যন্ত শনাক্ত রোগীর সংখ্যা ৭৩ লাখ ৩৩ হাজার ৫৫৭ জন এবং মৃত্যু হয়েছে ২ লাখ ৬২৫ জনের।

ঢাকা, ২৩ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ