Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ৪ঠা মে ২০২৪, ২১শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

করোনায় আক্রান্ত তৃতীয় শ্রেণির ছাত্রী, বন্ধ পাঠদান

প্রকাশিত: ২১ সেপ্টেম্বার ২০২১, ২১:৫৩

লাইভ প্রতিবেদক: বৈশ্বিক মহামারি নভেল করোনা ভাইরাসের তাণ্ডবের কারণে প্রায় দেড় বছর বন্ধ ছিল দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান। তবে সম্প্রতি মরণঘাতী এই ভাইরাসের তাণ্ডব কিছুটা কমেছে এর ফলে গত ১২ সেপ্টেম্বর থেকে স্কুল-কলেজে শুরু হয়েছে সশরীরে পাঠদান। আবারও শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে আনন্দমুখর পরিবেশের মধ্য দিয়ে স্বাস্থ্যবিধি মেনে চলছে শিক্ষার্থীদের পাঠদান।

এরই মধ্যে গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলায় তৃতীয় শ্রেণির এক ছাত্রী করোনায় আক্রান্ত হয়েছে। জানা গেছে, আক্রান্ত এই শিক্ষার্থী উপজেলার ৪নং ফেরধরা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছাত্রী। ওই ছাত্রী আক্রান্ত হওয়ার পরে তৃতীয় শ্রেণির পাঠদান ১৪ দিনের জন্য বন্ধ করে দিয়েছে উপজেলা শিক্ষা অফিস।

মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) বিদ্যালয়টিতে খোঁজ নিয়ে ওই ছাত্রী আক্রান্ত হওয়ার ঘটনার সত্যতা পাওয়া গেছে। তবে এ বিষয়ে ওই বিদ্যালয়ের অন্যান্য শিক্ষার্থী, অভিভাবক ও শিক্ষক আতঙ্কিত নয় বলে জানিয়েছেন বিদ্যালয়টির ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক সোহেলী পারভীন পান্না। তিনি বলেন, ১২ সেপ্টেম্বর বিদ্যালয় খোলার প্রথম দিন ওই ছাত্রী বিদ্যালয়ে এসেছিল। সেই দিন তার মধ্যে করোনার কোনো উপসর্গ লক্ষ্য করা যায়নি। এর পর সে বাড়িতে বসে জ্বরে আক্রান্ত হয়।

গত ১৬ সেপ্টেম্বর তার নমুনা পরীক্ষার জন্য স্বাস্থ্যকেন্দ্রে দেওয়া হলে ১৭ সেপ্টেম্বর রিপোর্ট পজিটিভ আসে। ওই ছাত্রীর মাও করোনায় আক্রান্ত। আমার ধারণা, সে পরিবার থেকেই করোনায় আক্রান্ত হয়েছে। তিনি আরও বলেন, আমাদের বিদ্যালয়ের আরও তিন শিক্ষার্থী জ্বরে আক্রান্ত। তারা সবাই নিজ নিজ বাড়িতে অবস্থান করে চিকিৎসা নিচ্ছে।

উপজেলা শিক্ষা অফিসার অরুন কুমার ঢালী জানান, তৃতীয় শ্রেণির এক ছাত্রী করোনায় আক্রান্ত হেয়েছে। এর ফলে আমরা ওই বিদ্যালয়টির তৃতীয় শ্রেণির পাঠদান আপাতত ১৪ দিনের জন্য বন্ধ ঘোষণা করেছি। সেই সাথে সার্বক্ষণিকভাবে আমরা ওই ছাত্রীর খোঁজখবর নিচ্ছি।

এ প্রসঙ্গে উপজেলা নির্বাহী অফিসার ফেরদৌস ওয়াহিদ বলেন, উপজেলার প্রতিটি বিদ্যালয়েই কঠোর স্বাস্থ্যবিধি মেনেই প্রতিদিন পাঠদান চলছে। সেই সাথে আমরা এসব বিদ্যালয় প্রতিনিয়ত মনিটরিং করছি। শিক্ষার্থীদের তাপমাত্রা মাপা হচ্ছে এবং কোনো শিক্ষার্থীর মধ্যে করোনার উপসর্গ দেখা দিলে সঙ্গে সঙ্গে তার নমুনা পরীক্ষা করা হবে। পরীক্ষার রিপোর্ট পজিটিভ আসলে আমরা ওই শ্রেণি বা বিদ্যালয়কে বন্ধ ঘোষণা করবো।

ঢাকা, ২০ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ