Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | মঙ্গলবার, ২১শে মে ২০২৪, ৭ই জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

বিশ্বে করোনায় আক্রান্ত ৮ কোটি ৭৬ লাখ ছাড়াল

প্রকাশিত: ৭ জানুয়ারী ২০২১, ১৭:২২

লাইভ ডেস্কঃ কিছুতেই যেন থামবার নয় বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের আগ্রাসী তাণ্ডব। বেড়েই চলেছে মৃত্যু ও আক্রান্ত রোগীর সংখ্যা। প্রাণঘাতী এই ভাইরাসে বর্তমানে বিশ্বে আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ৮ কোটি ৭৬ লাখ এবং মৃতের সংখ্যা ছাড়িয়েছে ১৮ লাখ ৯০ হাজার।

করোনাভাইরাসে আক্রান্তদের সংখ্যা ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বৃহস্পতিবার (৭ জানুয়ারি) সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৮ কোটি ৭৬ লাখ ৩৫ হাজার ৫০৩ জন এবং মৃত্যু হয়েছে ১৮ লাখ ৯০ হাজার ৭৮৬ জনের। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৬ কোটি ৩১ লাখ ২৭ হাজার ৯৫৯ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ২ কোটি ১৮ লাখ ৫৭ হাজার ৬১৬ জন। মৃত্যু হয়েছে ৩ লাখ ৬৯ হাজার ৯৯০ জনের।

আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন এক কোটি ৩ লাখ ৯৫ হাজার ৯৩৮ জন এবং মারা গেছেন এক লাখ ৫০ হাজার ৩৭২ জন।

আক্রান্তে তৃতীয় এবং মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ৭৮ লাখ ৭৪ হাজার ৫৩৯ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে এক লাখ ৯৯ হাজার ৪৩ জনের।

আক্রান্তের দিক থেকে রাশিয়া চতুর্থ স্থানে রয়েছে। দেশটি এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৩৩ লাখ ৮ হাজার ৬০১ জন। ভাইরাসটিতে মারা গেছে ৫৯ হাজার ৯৫১ জন।

পঞ্চম স্থানে থাকা যুক্তরাজ্যে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ২৮ লাখ ৩৬ হাজার ৮০১ জন। এর মধ্যে মারা গেছে ৭৭ হাজার ৩৪৬ জন।

এদিকে আক্রান্তের তালিকায় ফ্রান্স ষষ্ঠ, তুরস্ক সপ্তম, ইতালি অষ্টম, স্পেন নবম এবং জার্মানি দশম স্থানে আছে। এ ছাড়া বাংলাদেশের অবস্থান ২৭তম।

ঢাকা, ০৭ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ