Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বুধবার, ১লা মে ২০২৪, ১৮ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

চীনে করোনা ভাইরাসের নতুন ধরন শনাক্ত

প্রকাশিত: ৩ জানুয়ারী ২০২১, ২৩:৫৫

লাইভ ডেস্কঃ এবার চীনে করোনা ভাইরাসের নতুন ধরন শনাক্ত হয়েছে বলে জানিয়েছে চাইনিজ সেন্টার ফর ডিজিস কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন (সিডিসি)। খবর ইন্ডিয়ান এক্সপ্রেসের।

বুধবার (৩০ ডিসেম্বর) সিডিসি জানায়, নতুন ধরনের এ করোনা ভাইরাস ধরা পড়েছে ব্রিটেন থেকে আসা ২৩ বছর বয়সী এক শিক্ষার্থীর দেহে।

চীনের সাংহাইতে করোনা পরীক্ষা করার পর এই নারীর শরীরে নতুন ধরনের করোনা শনাক্ত হয়। করোনা শনাক্তের পর ওই শিক্ষার্থীকে রাখা হয়েছে আইসোলেশনে। জিনোম সিক্যুয়েন্সিংয়ে দেখা গেছে এই ভ্যারিয়েন্ট।

এমন ঘটনায় ব্রিটেন থেকে চীনে অনির্দিষ্টকালের জন্য বিমান চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে বলে জানিয়েছে দেশটির বিমান কর্তৃপক্ষ।

এদিকে, করোনার নতুন ধরন শনাক্ত হয়েছে আমেরিকার অঙ্গরাজ্য ফ্লোরিডায়। নতুন সংক্রমণের ঘটনায় মার্কিন রোগনিয়ন্ত্রণ ও প্রতিরোধ কেন্দ্রের (সিডিসি) সঙ্গে কাজ শুরু করেছে দেশটির স্বাস্থ্য বিভাগ। মার্টিন কাউন্টিতে এই ভাইরাসে ২০ বছর বয়সী এক যুবক আক্রান্ত হয়েছেন। এর আগে কলোরাডো ও ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যে ভাইরাসের নতুন ধরনটির উপস্থিতি শনাক্ত হয়েছে বলে এক টুইট বার্তায় জানিয়েছে ফ্লোরিডার স্বাস্থ্য বিভাগ।

বিজ্ঞানীরা জানিয়েছে, চিন থেকে আসা করোনাভাইরাসের থেকেও অনেক বেশি সংক্রমক এই বিট্রেনের এই নতুন স্ট্রেন। প্রায় ৪০ থেকে ৭০ শতাংশ দ্রুত গতিতে ছড়িয়ে পড়ছে ভাইরাসটি। ফলে ইতোমধ্যে অনেক দেশ সব ধরনের বিমান যোগাযোগ বন্ধ করে দিয়েছে ব্রিটেনের সঙ্গে।

ঢাকা, ০৩ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ