Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বুধবার, ১লা মে ২০২৪, ১৮ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

বিশ্বে করোনায় মৃত্যু ১৮ লাখ ৪৩ হাজার ছাড়াল

প্রকাশিত: ৩ জানুয়ারী ২০২১, ১৭:২২

লাইভ ডেস্কঃ বৈশ্বিক মহামারি নভেল করোনা ভাইরাস আবারও আগ্রাসী হয়ে উঠছে। প্রতিদিন আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বাড়ছে। এদিকে মরণঘাতী এই ভাইরাসে বর্তমানে বিশ্বে আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ৮ কোটি ৪৯ লাখ এবং মৃতের সংখ্যা ছাড়িয়েছে ১৮ লাখ ৪৩ হাজার।

করোনাভাইরাসে আক্রান্তদের সংখ্যা ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, রোববার (৩ জানুয়ারি) সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৮ কোটি ৪৯ লাখ ৭৫ হাজার ২৭৭ জন এবং মৃত্যু হয়েছে ১৮ লাখ ৪৩ হাজার ৩১৩ জনের। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৬ কোটি ৯৩ হাজার।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ২ কোটি নয় লাখ ৪ হাজার ৭০১ জন। মৃত্যু হয়েছে ৩ লাখ ৫৮ হাজার ৬৮২ জনের।

আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন এক কোটি তিন লাখ ২৪ হাজার ৬৩১ জন এবং মারা গেছেন এক লাখ ৪৯ হাজার ৪৭১ জন।

আক্রান্তে তৃতীয় এবং মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ৭৭ লাখ ১৬ হাজার ৪০৫ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে এক লাখ ৯৫ হাজার ৭৪২ জনের।

আক্রান্তের দিক থেকে রাশিয়া চতুর্থ স্থানে রয়েছে। দেশটি এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৩২ লাখ ১২ হাজার ৬৩৭ জন। ভাইরাসটিতে মারা গেছে ৫৮ হাজার দুজন।

পঞ্চম স্থানে থাকা ফ্রান্সে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ২৬ লাখ ৪৩ হাজার ২৩৯ জন। এর মধ্যে মারা গেছে ৬৪ হাজার ৯২১ জন।

এদিকে তালিকায় যুক্তরাজ্য ষষ্ঠ, তুরস্ক সপ্তম, ইতালি অষ্টম, স্পেন নবম এবং জার্মানি দশম স্থানে আছে। এ ছাড়া বাংলাদেশের অবস্থান ২৭তম।

ঢাকা, ০৩ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ