Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | মঙ্গলবার, ২১শে মে ২০২৪, ৭ই জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

জেনে নিন করোনায় কোন বিভাগে কতজনের মৃত্যু

প্রকাশিত: ২৭ আগষ্ট ২০২০, ২২:২৩

লাইভ প্রতিবেদকঃ গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ৪৫ জন মারা গেছেন। ফলে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে চার হাজার ১২৭ জনে। নতুন করে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন দুই হাজার ৪৩৬ জন। এতে মোট করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে তিন লাখ চার হাজার ৫৮৩ জনে।

বৃহস্পতিবার (১৯ জুলাই) দুপুরে করোনাভাইরাস সংক্রান্ত স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

মারা যাওয়াদের মধ্যে বিভাগ ভিত্তিক সংখ্যা হলো, ঢাকা বিভাগে মারা গেছে ২২ জন, চট্টগ্রাম বিভাগে ১০ জন, রাজশাহী বিভাগে একজন, খুলনা বিভাগে পাঁচজন, সিলেট বিভাগে একজন ও রংপুর বিভাগে ছয়জন।

বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় আরও ১৫ হাজার ১২৪টি পরীক্ষা করা হয়। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো ১৫ লাখ ৩৮৫টি। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৩২৭৫ জন। মোট সুস্থ হয়েছেন ১ লাখ ৯৩ হাজার ৪৫৮ জন।

লিঙ্গ বিবেচনায় মৃতদের মধ্যে পুরুষ ৩৪ জন এবং নারী ১১ জন। মারা যাওয়াদের মধ্যে মোট ৩ হাজার ২৪২ জন পুরুষ ও নারী ৮৮৫ জন নারী। মারা যাওয়াদের পুরুষের মৃত্যুহার ৭৮ দশমিক ৫৬ শতাংশ এবং নারীদের মৃত্যুহার ২১ দশমিক ৪৪ শতাংশ।

বয়স বিশ্লেষণে দেখা যায়, তাদের মধ্যে ষাটোর্ধ্ব ২৫ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১১ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৭ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন, ১১ থেকে ২০ বছরের মধ্যে একজন রয়েছেন।

উল্লেখ্য, গত ৮ মার্চ দেশে প্রথম করোনায় আক্রান্ত ব্যক্তি শনাক্তের ঘোষণা আসে। ঠিক তার ১০ দিন পর ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে।

ঢাকা, ২৭ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ