Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ১৭ই মে ২০২৪, ৩রা জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

কোভিড-১৯ এর থাবায় প্রাণ গেল বঙ্গবন্ধু মেডিকেলের অধ্যাপকের

প্রকাশিত: ১২ জুন ২০২০, ২০:২৬

লাইভ প্রতিবেদক: কোভিড-১৯ এর থাবায় প্রাণ গেল এক সহকারী অধ্যাপকের। তার নাম ডা. গাজী জহিরুল হাসান। তিনি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) শিশু সার্জারি বিভাগের সহকারী অধ্যাপক ছিলেন।

জানাগছে বৃহস্পতিবার দিবাগত রাত দেড়টার দিকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। গাজী জহিরুল ময়মনসিংহ মেডিকেল কলেজের ১৭তম ব্যাচের শিক্ষার্থী ছিলেন বলেও তার পরিবারের লোকজন জানিয়েছেন।

বিএসএমএমইউর ভিসি অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া বলেন, করোনাভাইরাস ধরা পড়ার পর অবস্থার অবনতি হলে গত ৫ জুন তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। তার অক্সিজেন সেচুরেশন কমে যাচ্ছিল। এ কারণে ঢাকা মেডিকেলের আইসিইউতে নেয়া হয়।

ডা. জহিরুলের মৃত্যুতে শোক জানিয়ে তিনি বলেন, একজন দক্ষ চিকিৎসক ছিলেন ডা. জহিরুল। চিকিৎসা শিক্ষায়ও তার অনেক অবদান ছিল। তার মৃত্যুতে অনেক ক্ষতি হয়ে গেল।

ফাউন্ডেশন ফর ডক্টরস সেফটি রাইটস অ্যান্ড রেসপন্সসিবিলিটিসের (এফডিএসআর) জয়েন্ট সেক্রেটারি ডা. রাহাত আনোয়ার চৌধুরী বলেন তাবে সব ধরনের সহায়তা করা হয়েছিল। কিন্তু বাঁচানো গেল না।

বিএসএমএমইউর পেডিয়াট্রিক সার্জারি বিভাগের সহকারী অধ্যাপক ও ডা. জহিরুলের সহকর্মী সোহেলী আলম বলেন, ডা. জহিরুল করোনা রোগীদের সেবায় নিয়োজিত ছিলেন। এক সপ্তাহের বেশি সময় আগে তার করোনাভাইরাসের উপসর্গ ধরা পড়ে।

তিনি জানান, ডা. জহিরুল যখন বাসায় আইসোলেশনে ছিলেন তখন তার প্রথম করোনা পরীক্ষায় নেগেটিভ আসে। তার শারীরিক অবস্থার অবনতি হলে দ্বিতীয় পরীক্ষা করানো হয়। তখন করোনা পজিটিভ পাওয়া যায়। পরে তার ইচ্ছায় তাকে ঢাকা মেডিকেলে ভর্ করা হয়। সেখানেই তিনি মারা যান।

ঢাকা, ১২ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ