Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ১৭ই মে ২০২৪, ৩রা জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

বিশ্বে করোনার মৃত্যু মিছিলে ৪ লাখ ১৬ হাজার

প্রকাশিত: ১১ জুন ২০২০, ১৭:১৭

লাইভ ডেস্কঃ মহামারি করোনা ভাইরাসে বিশ্বে আক্রান্ত ও মৃতের সংখ্যা ক্রমশ বেড়েই চলেছে। বিশ্বে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে সাড়ে ৭৩ লাখের ও বেশি। সেই সাথে মৃত্যুর সংখ্যা ছাড়িয়েছে ৪ লাখ ১৬ হাজার।

জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্য অনুযায়ী, বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭৩ লাখ ৫৭ হাজার ১১ জনে। এদের মধ্যে মৃত্যু হয়েছে ৪ লাখ ১৬ হাজার ৮৪ জনের।

বিশ্বে একক দেশ হিসেবে করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা সবচেয়ে বেশি যুক্তরাষ্ট্রে। বৃহস্পতিবার সকাল পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ১৯ লাখ ৯৯ হাজার ৫৫২ জন। আর মৃত্যু হয়েছে ১ লাখ ১২ হাজার ৮৯৫ জনের।

যুক্তরাষ্ট্রের পরেই মৃতের দিক থেকে দ্বিতীয় স্থানে অবস্থান করছে ইউরোপের দেশ যুক্তরাজ্য। তবে আক্রান্তের দিক থেকে দেশটির অবস্থান চতুর্থ। দেশটিতে আক্রান্তের সংখ্যা ২ লাখ ৯১ হাজার ৫৮৮ জন এবং মৃত্যু হয়েছে ৪১ হাজার ২১৩ জনের।

আক্রান্ত বিবেচনায় দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিল মৃত্যুতে রয়েছে তৃতীয় স্থানে। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৭ লাখ ৭২ হাজার ৪১৬ জন এবং মৃত্যু হয়েছে ৩৯ হাজার ৬৮০ জনের।

আক্রান্তের দিক থেকে ব্রাজিলের পরই আছে রাশিয়া। দেশটিতে আক্রান্ত হয়েছে ৪ লাখ ৯৩ হাজার ২৩ জন আর মারা গেছে ৬ হাজার ৩৫০ জন।

মৃত্যু বিবেচনায় চতুর্থ স্থানে রয়েছে ইউরোপের আরেক দেশ ইতালি, তবে আক্রান্ত বিবেচনায় দেশটির অবস্থান সাতে। ইতালিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ২ লাখ ৩৫ হাজার ৭৬৩ জন এবং মৃত্যু হয়েছে ৩৪ হাজার ১১৪ জনের।

এদিকে দক্ষিণ এশিয়ার দেশগুলোর মধ্যে আক্রান্ত বিবেচনায় বিশ্বের মধ্যে পঞ্চম স্থানে উঠে এসেছে ভারত। এখন পর্যন্ত ভারতে মোট আক্রান্তের সংখ্যা ২ লাখ ৭৬ হাজার ৫৮৩ জন এবং মৃত্যু হয়েছে ৭ হাজার ৭৪৫ জনের।

ঢাকা, ১১ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ