Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ১৭ই মে ২০২৪, ৩রা জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

বিশ্বে করোনার মৃত্যু মিছিলে ৪ লাখ ১১ হাজারের বেশি

প্রকাশিত: ১০ জুন ২০২০, ১৭:৫৭

লাইভ ডেস্কঃ বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের কারণে স্থবির হয়ে পড়েছে গোটা বিশ্ব। করোনার হানায় প্রাণ দিতে হচ্ছে প্রতিদিন অসংখ্য মানুষকে। বিশ্বে মহামারি আকারে ছড়িয়ে পড়া এই আক্রান্তে সংখ্যা প্রায় সাড়ে ৭২ লাখ। আর মৃত্যুর সংখ্যা ছাড়িয়েছে ৪ লাখ ১১ হাজার।

জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্য অনুযায়ী, বুধবার সকাল পৌনে ৯টা পর্যন্ত বিশ্বব্যাপী করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭২ লাখ ৩৭ হাজার ৯৩ জনে। এদের মধ্যে মৃত্যু হয়েছে ৪ লাখ ১১ হাজার ১৪৪ জনের।

বিশ্বে একক দেশ হিসেবে করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা সবচেয়ে বেশি যুক্তরাষ্ট্র। বুধবার সকাল পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ১৯ লাখ ৭৯ হাজার ৮৯ জন। আর মৃত্যু হয়েছে ১ লাখ ১১ হাজার ৯৭৯ জনের।

যুক্তরাষ্ট্রের পর মৃতের দিক থেকে দ্বিতীয় খারাপ অবস্থায় রয়েছে ইউরোপের দেশ যুক্তরাজ্য, তবে আক্রান্তের দিক থেকে দেশটির অবস্থান চার নম্বরে। বুধবার সকাল পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২ লাখ ৯০ হাজার ৫৮১ জন এবং মৃত্যু হয়েছে ৪০ হাজার ৯৬৮ জনে।

আক্রান্ত বিবেচনায় দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিল মৃত্যুতে রয়েছে তৃতীয় স্থানে। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৭ লাখ ৩৯ হাজার ৫০৩ জন এবং মৃত্যু হয়েছে ৩৮ হাজার ৪০৬ জনের।

মৃত্যু বিবেচনায় চতুর্থ স্থানে রয়েছে ইউরোপের আরেক দেশ ইতালি, তবে আক্রান্ত বিবেচনায় দেশটির অবস্থান সাতে। ইতালিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ২ লাখ ৩৫ হাজার ৫৬১ জন এবং মৃত্যু হয়েছে ৩৪ হাজার ৪৩ জনের।

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ২৫ হাজারের বেশি মানুষের মৃত্যু হওয়া দেশগুলোর মধ্যে রয়েছে ইউরোপের আরও দুই দেশ- ফ্রান্স ও স্পেনও। ফ্রান্সে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১ লাখ ৯১ হাজার ৫২৩ জন এবং মৃত্যু হয়েছে ২৯ হাজার ২৯৯ জনের। আর স্পেনে এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন ২ লাখ ৪১ হাজার ৯৬৬ জন এবং মৃত্যু হয়েছে ২৭ হাজার ১৩৬ জনের।

ঢাকা, ১০ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ