Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ১৭ই মে ২০২৪, ৩রা জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com
মহিলা বিষয়ক অধিদপ্তরের পরিচালক ও হসপিটালের চেয়ারম্যান ডা. আনোয়ার হোসেন

করোনায় মহিলা অধিদপ্তর পরিচালক ও ডাক্তারের মৃত্যু

প্রকাশিত: ৯ জুন ২০২০, ২২:২৭

লাইভ প্রতিবেদক: এবার করোনার ছোবলে প্রাণ হারিয়েছেন মহিলা বিষয়ক অধিদপ্তরের পরিচালক, যুগ্মসচিব ও করোনার উপসর্গে হাসপাতালের এক মালিকের। তিনি পেশায় ডাক্তার। যুগ্মসচিবের নাম মো. ফখরুল কবির। আর বরিশালের ওই হাসপাতাল মালিকের নাম আনোয়ার হোসাইন।

এদিকে ঢাকায় একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সোমবার রাত আড়াইটার দিকে তার মৃত্যু হয় বলে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

এতে বলা হয়, জুনের শুরুতে ফখরুল কবিরের সংক্রমণ ধরা পড়ে। অবস্থার অবনতি হলে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সোমবার (৮ জুন) স্থানান্তর করা হয় স্কয়ার হাসপাতালে। রাতে সেখানেই তার মৃত্যু হয়।

৫৫ বছর বয়সী ফখরুলের বাড়ি বরিশালের মুলাদীতে। তার স্ত্রীও করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বাসায় থেকে চিকিৎসা নিচ্ছেন। একটি মেয়ে আছে তাদের। বিসিএস (প্রশাসন) ক্যাডারের ত্রয়োদশ ব্যাচের কর্মকর্তা ফখরুল কবিরের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা এবং সচিব কাজী রওশন আক্তার।

এক শোকবার্তায় প্রতিমন্ত্রী বলেন, ফখরুল কবির ছিলেন একজন দক্ষ ও মেধাবী কর্মকর্তা। কর্মক্ষেত্রে তার একনিষ্ঠ অবদান তাকে স্মরণীয় করে রাখবে। তিনি মরহুমের আত্মার মাগফেরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

এদিকে করোনার উপসর্গ নিয়ে চলে গেলেন বরিশাল ক্লিনিক অ্যান্ড ডায়াগনস্টিক ওনার্স অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক এবং রাহাত আনোয়ার হসপিটালের চেয়ারম্যান ডা. আনোয়ার হোসেন।

সোমবার ২টা ৪৫ মিনিটে ঢাকার এএমজেড হাসপাতালে মারা যান তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিলে ৫৫ বছর। রোববার রাতেও তিনি সুস্থ ও স্বাভাবিক ছিলেন। নিজের হসপিটালের রোগীদের চিকিৎসা দিয়েছেন তিনি।

সোমবার সকালে শ্বাসকষ্ট অনুভব করেন তিনি। পরে বিকেলে একটি হেলিকপ্টারে করে ঢাকায় নিয়ে এএমজেড হাসপাতালে ভর্তি করা হয়। এরপর রাত পৌনে ৩টায় তার মৃত্যু হয়। মঙ্গলবার সকাল ১১টার দিকে বরিশালের রাহাত আনোয়ার হসপিটাল চত্বরে জানাজা অনুষ্ঠিত হয়। এরপর তার গ্রামের বাড়ি ঝালকাঠি জেলার বিনয়কাঠি ইউনিয়নের নাকটা গ্রামে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে।

তার মৃত্যুতে বরিশালে চিকিৎসকসহ সবমহলে শোকের ছায়া নেমে এসেছে। তার সহকর্মীরা জানান, তার মৃত্যুতে বরিশালের চিকিৎসা অঙ্গনে অপূরণীয় ক্ষতি হয়েছে। বরিশালে করোনার উপসর্গ নিয়ে এই প্রথম কোনো চিকিৎসকের মৃত্যু হলো।

ঢাকা, ০৯ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ