Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বৃহঃস্পতিবার, ২রা মে ২০২৪, ১৯শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

বিশ্বে করোনায় আক্রান্ত ছাড়িয়েছে ৭০ লাখ

প্রকাশিত: ৮ জুন ২০২০, ১৭:১৯

লাইভ প্রতিবেদকঃ বৈশ্বিক মহামারি নভেল করোনা ভাইরাসে প্রতিদিন গোটা বিশ্বের বিভিন্ন দেশে বেড়েই চলেছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। মহামারি এই ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা ৭০ লাখ ছাড়িয়ে গেছে। সেই সাথে মৃত্যুর সংখ্যা ছাড়িয়েছে ৪ লাখ।

জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্যানুযায়ী, সোমবার সকাল পর্যন্ত বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭০ লাখ ৭ হাজার ৯৪৮ জনে। এদের মধ্যে মৃত্যু হয়েছে ৪ লাখ ২ হাজার ৭০৯ জনের।

বিশ্বে একক দেশ হিসেবে করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা সবচেয়ে বেশি যুক্তরাষ্ট্র। দেশটিতে সোমবার সকাল পর্যন্ত আক্রান্তের সংখ্যা ১৯ লাখ ৪১ হাজার ৯৭৮ জন। আর মৃত্যু হয়েছে ১ লাখ ১০ হাজার ৫১৩ জনের।

যুক্তরাষ্ট্রের পর মৃতের দিক থেকে দ্বিতীয় অবস্থানে রয়েছে ইউরোপের দেশ যুক্তরাজ্য, তবে আক্রান্তের দিক থেকে দেশটির অবস্থান চার নম্বরে। সোমবার সকাল পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ২ লাখ ৮৭ হাজার ৬২১ জন এবং মৃত্যু হয়েছে ৪০ হাজার ৬২৫ জনের।

আক্রান্ত বিবেচনায় দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকা দেশ ব্রাজিল মৃত্যুতে রয়েছে তৃতীয় স্থানে। ব্রাজিলে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ৬ লাখ ৯১ হাজার ৭৫৮ জন এবং মৃত্যু হয়েছে ৩৬ হাজার ৪৫৫ জনের।

মৃত্যু বিবেচনায় চতুর্থ স্থানে রয়েছে ইউরোপের আরেক দেশ ইতালি, তবে আক্রান্ত বিবেচনায় দেশটির অবস্থান সাতে। ইতালিতে সোমবার সকাল পর্যন্ত আক্রান্ত হয়েছে ২ লাখ ৩৪ হাজার ৯৯৮ জন এবং মৃত্যু হয়েছে ৩৩ হাজার ৮৯৯ জনের।

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ১০ হাজারের বেশি মানুষের মৃত্যু হওয়া দেশগুলোর মধ্যে রয়েছে ইউরোপের আরও দুই দেশ- ফ্রান্স ও স্পেনও। ফ্রান্সে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ১ লাখ ৯১ হাজার ১০২ জন এবং মৃত্যু হয়েছে ২৯ হাজার ১৫৮ জন।

আর স্পেনে এ পর্যন্ত আক্রান্ত হয়েছে ২ লাখ ৪১ হাজার ৫৫০ জন এবং মৃত্যু হয়েছে ২৭ হাজার ১৩৬ জনের।

ঢাকা, ০৮ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ