ঝিনাইদহে শিক্ষার্থীদের টিকাদান কেন্দ্রে বিশৃঙ্খলা!


Published: 2022-01-14 19:43:25 BdST, Updated: 2022-01-19 07:41:00 BdST

লাইভ প্রতিবেদক: ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার শিক্ষাপ্রতিষ্ঠানে টিকাদান কর্মসূচিতে দেখা দিয়েছে চরমভাবে বিশৃঙ্খলা। ছাত্রীরা টিকা নিতে এসে ইভটিজিংয়ের শিকার হওয়ার অভিযোগ উঠেছে। সরকারি নলডাঙ্গা ভূষণ পাইলট মাধ্যমিক বিদ্যালয়টিতে মাত্র একটি বুথের মাধ্যমে শিক্ষার্থীদের টিকা দেয়া হচ্ছে। ফলে দেখা দেয় নানা বিশৃঙ্খলা।

জানা গেছে, শিক্ষার্থী ও টিকা প্রদানের কাজে নিয়োজিত স্বেচ্ছাসেবকদের সঙ্গে ঘটছে মারামারির মতো দূর্ঘটনা। বিশৃঙ্খলা নিয়ে টিকাদান কর্মসূচির চলমান থাকায় গত ১১ জানুয়ারি কালীগঞ্জ আলহাজ্ব আমজাদ আলী ও ফাইজুর রহমান মহিলা ডিগ্রি কলেজে আরেকটি কেন্দ্র স্থাপন করা হয়। তবুও খুব একটা অবস্থার উন্নতি হয়নি।

বর্তমানে কালীগঞ্জের এই দুটি শিক্ষাপ্রতিষ্ঠানের টিকাদান কেন্দ্রে উপজেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান থেকে নানা ধরনের যানবাহনে করে স্ব স্ব শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষকবৃন্দের তত্ত্বাবধানে শিক্ষার্থীরা আসছেন টিকা দিতে। কোমলমতি এইসব শিক্ষার্থীদেরকে আবার অনেক শিক্ষাপ্রতিষ্ঠান টিকা দিতে কেন্দ্রে আনার জন্য নিম্নমানের ঝুঁকিপূর্ণ এবং মালবাহী ট্রাক ব্যবহার করছে।

রেড ক্রিসেন্ট সোসাইটির কালীগঞ্জ ইউনিটের উপ দলনেতা প্রত্যয় হোসেন জানান, টিকাদান কর্মসূচির প্রথম থেকেই স্বেচ্ছাসেবী সংগঠন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি স্বেচ্ছাসেবীরা সেবা দিয়ে যাচ্ছেন। বুথ সংখ্যা ও ঐ সকল বুথে স্বেচ্ছাসেবীর সংখ্যা বাড়ালে শৃঙ্খলার সঙ্গে শিক্ষার্থীদের টিকা প্রদান করা সম্ভব হবে।

ঢাকা, ১৪ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।