রাজধানীতে ১০ দিনে দেড় লাখ শিক্ষার্থী টিকা পেয়েছে


Published: 2021-11-11 10:28:41 BdST, Updated: 2022-01-17 09:41:28 BdST

লাইভ প্রতিবেদক: করোনা ভাইরাসের তাণ্ডব রুখে দিতে ১ নভেম্বর থেকে ঢাকা মহানগরে ৮টি স্কুলে ১২-১৭ বছরের শিক্ষার্থীদের করোনার টিকাদান কার্যক্রম শুরু হয়েছে। এই ১০ দিনে প্রায় দেড় লাখ স্কুলশিক্ষার্থীকে টিকা দেয়া হয়েছে।

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (মাউশি) থেকে এ তথ্য জানা গেছে।

মাউশির সংশ্লিষ্ট কর্মকর্তা জানান, প্রতিদিন আটটি শিক্ষাপ্রতিষ্ঠানে টিকা কেন্দ্র থেকে প্রায় ১৮ হাজার টিকা দেওয়া হচ্ছে। ১০ দিনে এক লাখ ৪৬ হাজার ২৮৯ জন শিক্ষার্থীকে প্রথম ডোজের টিকা দেওয়া হয়। তবে আগামী সপ্তাহ থেকে সক্ষমতা অনুযায়ী কেন্দ্রগুলোতে টিকার সংখ্যা বাড়ানো হবে। কোনো শিক্ষার্থী টিকা নেওয়ার নির্ধারিত সময়ে অনুপস্থিত থাকলে পরে টিকা দেওয়া হচ্ছে না বলে অভিযোগ করেছেন একাধিক অভিভাবক।

এ বিষয়ে জানতে চাইলে মাউশির পরিচালক বলেন, কোনোভাবে শিক্ষার্থী নির্ধারিত দিনে টিকা না পেলে স্কুলে তথ্য জানাতে হবে। কতজন টিকা পায়নি সেটি স্কুল কর্তৃপক্ষ ঢাকা জেলা শিক্ষা কর্মকর্তাকে লিখিতভাবে তথ্য দিলে সেটি আমাদের কাছে পাঠানো হবে। টিকাবঞ্চিতদের নতুন করে তালিকা সেই কেন্দ্রে পাঠানো হবে। দ্রুত সময়ের মধ্যে আবারও তাদের কেন্দ্রে যাওয়ার জন্য এসএমএস দেওয়া হবে।

যেসব শিক্ষাপ্রতিষ্ঠানে টিকা দেয়া হচ্ছে- মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজে, ঢাকার হার্ডকো ইন্টারন্যাশনাল স্কুল, সাউথপয়েন্ট স্কুল অ্যান্ড কলেজ, চিটাগং গ্রামার স্কুল, কাকলি হাইস্কুল অ্যান্ড কলেজ, সাউথ ব্রিজ স্কুল, স্কলাসটিকা স্কুল, আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজ, ঢাকা কমার্স কলেজ।

ঢাকা, ১১ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।