রাজশাহী মেডিকেলে করোনায় একদিনে ১৭ মৃত্যু


Published: 2021-07-29 14:30:49 BdST, Updated: 2021-09-25 12:00:44 BdST

লাইভ প্রতিবেদক: মহামার করোনা ভাইরাসের তাণ্ডব ক্রমশ বাড়ছেই। আক্রান্ত ও মৃত্যুর তালিকায় যুক্ত হচ্ছে নতুন সব নাম। এদিকে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে ২৪ ঘণ্টায় আরও ১৭ জনের মৃত্যু হয়েছে। বুধবার সকাল ৮টা থেকে বৃহস্পতিবার সকাল ৮টার মধ্যে তারা মারা যান।

বৃহস্পতিবার রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এসব তথ্য জানিয়েছেন।

তিনি জানান, নতুন করে মারা যাওয়া ১৭ জনের মধ্যে পাঁচজন করোনা পজিটিভ ছিলেন। ১০ জন মারা গেছেন করোনার উপসর্গ নিয়ে। আর বাকি দুজন ছিলেন করোনা নেগেটিভ। তারা শ্বাসকষ্টে মারা গেছেন।

মৃত ১৭ জনের মধ্যে রাজশাহীর চার, চাঁপাইনবাবগঞ্জের এক, নাটোরের তিন, নওগাঁর এক, পাবনার পাঁচ, কুষ্টিয়ার দুই এবং বগুড়ার একজন রোগী ছিলেন। এ নিয়ে চলতি মাসের ২৯ দিনে ৪৯৯ জনের মৃত্যু হলো। এর আগে জুন মাসে করোনা ইউনিটে মারা গেছেন ৩৫৪ জন।

হাসপাতাল পরিচালক শামীম ইয়াজদানী আরও জানান, গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি হয়েছেন ৫২ জন। বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত এ হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি ছিলেন ৪১৫ জন। হাসপাতালে মোট করোনা ডেডিকেটেড শয্যার সংখ্যা এখন ৫১৩টি।

ঢাকা, ২৯ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।