রামেকে করোনায় প্রাণ গেল আরও ১৩ জনের


Published: 2021-06-21 12:02:13 BdST, Updated: 2021-07-27 22:01:53 BdST

লাইভ প্রতিবেদক: রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় আরও ১৩ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে করোনায় ৬ ও বাকি ৭ জন উপসর্গে মারা গেছেন বলে জানিয়েছে রামেক কর্তৃপক্ষ।

সোমবার (২১ জুন) এ তথ্য নিশ্চিত করেছে রামেক কর্তৃপক্ষ। গত ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিকেল কলেজ ও হাসপাতালের দুই ল্যাবে করোনা পরীক্ষা হয়েছে ৪৭৭ জনের আর করোনা শনাক্ত হয়েছে ২০৬ জনের। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ৪৩.১৮%।

এছাড়াও রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে দফায় দফায় ওয়ার্ড ও শয্যা সংখ্যা বাড়ানোর পরেও উপচে পড়ছে রোগীর সংখ্যা। এখানে করোনা ইউনিটে ২০টি আইসিইউসহ শয্যা সংখ্যা রয়েছে ৩০৯টি। এরমধ্যে রোগী ভর্তি রয়েছে ৪০২ জন আর গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ৬২ জন।

এদিকে রাজশাহী জেলা প্রশাসন ঘোষিত রাজশাহী মহানগরীতে চলমান সর্বাত্মক লকডাউন দ্বিতীয় দফায় আরও ৭ দিন বৃদ্ধি করে আগামী ২৪ তারিখ মধ্যরাত পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে।

সোমবার (২১ জুন) জেলা প্রশাসনের ঘোষণা অনুযায়ী আজ ১১ম দিনের মত চলছে রাজশাহী মহানগরীতে সর্বাত্মক লকডাউন। এ সর্বাত্মক লকডাউন পরিস্থিতি সবসময় অবলোকন করছেন প্রশাসন কিন্তু প্রশাসনের নজরদারি থাকলেও রাজশাহী নগরীর মানুষের মাঝে লকডাউন মানার প্রবণতা বেশ কিছুটা কমেছে।

তারা মাস্ক ব্যবহার করলেও মানছেন না অন্যান্য স্বাস্থ্যবিধি। এ কারণ হিসেবে আর্থিক প্রতিষ্ঠান অর্থাৎ ব্যাংক-বীমা, কাঁচা বাজার খোলা রাখা ও আম পরিবহন ও বিপণনের জন্য বেশ কিছু মানুষকে বিভিন্ন সময়ে বাহিরে চলাচল করতে দেখা যাচ্ছে। ফলে বেড়েছে রিক্সা ও অটো রিক্সাসহ বেশ কিছু যানবাহন।

ঢাকা, ২১ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।