করোনায় আরেক চিকিৎসকের মৃত্যু


Published: 2020-08-10 10:57:50 BdST, Updated: 2020-09-23 06:03:06 BdST

লাইভ প্রতিবেদকঃ করোনা ভাইরাস। একটি আতঙ্কের নাম হয়ে দানা বেধেছে জনমনে। প্রতিদিন এই ভাইরাসের মৃত্যু মিছিলে যুক্ত অসংখ্য প্রাণ। মৃত্যুর সারিতে যুক্ত হচ্ছে খোদ চিকিৎসকরে নামও। এবার করোনা ভাইরাসের শিকার হয়ে প্রাণ হারালেন সিরাজগঞ্জ শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজের সহকারী অধ্যাপক (অর্থোপেডিক্স) ডা. রেজোয়ানুল বারী শামিম (৪৯)।

রোববার দুপুরে ঢাকায় বঙ্গবন্ধু শেখ মুজিব বিশ্ববিদ্যায় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। ডা. রেজোয়ানুল বারী শামিম বগুড়া শহরের সুলতানগঞ্জ পাড়ার অবসরপ্রাপ্ত চিকিৎসক আব্বাস আলী মিঞার ছেলে।

সিরাজঞ্জ এম মনসুর আলী মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. নজরুল ইসলাম জানান, ডা. রেজোয়ানুল বারী ওই হাসপাতালে রোগী দেখতে গিয়ে ১৫ দিন আগে করোনায় আক্রান্ত হন। এরপর তিনি চিকিৎসার জন্য বগুড়ায় টিএমএসএস মেডিকেল কলেজ ও রফাতুল্লাহ্ কমিউনিটি হাসপাতালে ভর্তি হন। সেখানে অবস্থার অবনতি হলে তাকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে স্থানান্তর করা হয়।

বগুড়া শজিমেক হাসপাতালের সহকারী পরিচালক ডা. আব্দুল ওয়াদুদ জানান, ডা. রেজোয়ানুল বারী শামিমকে গত ৩০ জুলাই দুপুর ১২টার দিকে হাসপাতালের আইসিইউতে নেওয়া হয়। এক পর্যায়ে তার অবস্থার অবনতি হলে গত ৭ আগস্ট রাতে তাকে ভেন্টিলেশনে নেওয়া হয়।

পরদিন ৯ আগস্ট রোববার সকালে তাকে ভেন্টিলেশন অবস্থায় সেনাবাহিনীর এয়ার অ্যাম্বুলেন্সে ঢাকায় বঙ্গবন্ধু শেখ মুজিব বিশ্ববিদ্যালয়ের আইসিইউতে পাঠানো হয়। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় দুপুর সোয়া ২টার দিকে তার মৃত্যু হয়।

ঢাকা, ১০ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।