দেশে করোনায় আক্রান্ত ৭২৪৯ স্বাস্থ্যকর্মী, ৭০ চিকিৎসকের মৃত্যু


Published: 2020-08-05 11:44:38 BdST, Updated: 2020-09-29 07:51:23 BdST

লাইভ প্রতিবেদকঃ দেশে বেড়েই চলেছে মহামারি করোনা ভাইরাসের তাণ্ডব। কিছুতেই যেন থামানো যাচ্ছে না এই প্রাণঘাতি তাণ্ডবকে। এদিকে করোনা আক্রান্ত রোগীর চিকিৎসা দিতে গিয়ে খোদ চিকিৎসকরাও এই ভাইরাসের শিকার হচ্ছেন। মরণঘাতি এই ভাইরাসে রাজধানীসহ সারাদেশে আক্রান্ত চিকিৎসক নার্স ও অন্যান্য স্বাস্থ্যকর্মীর সংখ্যা প্রতিদিনই বেড়েই চলেছে।

বুধবার (৫ আগস্ট) পর্যন্ত সারাদেশে ৭ হাজার ২৪৯ জন চিকিৎসক, নার্স ও অন্যান্য স্বাস্থ্যকর্মী করোনা আক্রান্ত হয়েছেন। সেই সাথে এ পর্যন্ত মৃত্যু হয়েছে ৭০ জন চিকিৎসকের। সর্বশেষ মারা গেছেন চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের বিশিষ্ট অর্থপেডিক সার্জন অধ্যাপক ডা. নজরুল ইসলাম চৌধুরী।

আক্রান্তদের মধ্যে ২ হাজার ৪৯৮ জন চিকিৎসক, ১ হাজার ৮২১ জন নার্স এবং ২ হাজার ৯৩০ জন অন্যান্য স্বাস্থ্যকর্মী রয়েছেন।

বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের (বিএমএ) সভাপতি ডাক্তার মোস্তফা জালাল মহিউদ্দিন এবং মহাসচিব ডাক্তার ইহতেশামুল হক চৌধুরী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। সংবাদ বিজ্ঞপ্তিতে তারা এ পর্যন্ত ৭০ জন চিকিৎসকের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন।

সারাদেশে মোট আক্রান্ত চিকিৎসকদের মধ্যে সর্বোচ্চ সংখ্যক রাজধানী ঢাকায় আক্রান্ত হয়েছেন। রাজধানীতে এ পর্যন্ত ৮০৩ জন চিকিৎসক, ৭৭২ জন নার্স এবং ৪৩৯ জন অন্যান্য স্বাস্থ্যকর্মী করোনায় আক্রান্ত হয়েছেন।

ঢাকা, ০৫ আগষ্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।