সাড়ে ৩ লাখ ছাড়ালো বিশ্বব্যাপী করোনায় মৃত্যু


Published: 2020-05-27 11:16:42 BdST, Updated: 2020-07-06 23:52:20 BdST

লাইভ ডেস্কঃ প্রাণঘাতি করোনাভাইরাসে বিশ্বজুড়ে মৃত্যুর সংখ্যা সাড়ে ৩ লাখ ছাড়িয়ে গেছে। গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে আরও ৪ হাজার ৪৮ জনের মৃত্যু হয়েছে। ওয়ার্ল্ডওমিটারের তথ্য অনুযায়ী, সবমিলিয়ে বিশ্বজুড়ে ৩ লাখ ৫১ হাজার ৬৫৪ জনের মৃত্যু হয়েছে। আর আক্রান্ত হয়েছে ৫৬ লাখ ৭৮ হাজারের বেশি মানুষ। অপরদিকে সুস্থ হয়েছে ২৪ লাখ ২৮ হাজারের বেশি মানুষ।

গত ২৪ ঘণ্টায় করোনায় সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে ব্রাজিলে। এসময় দেশটিতে নতুন করে আক্রান্ত হয়েছে ১৫ হাজার ৬৯১ জন। সেই সাথে মৃত্যু হয়েছে এক হাজার ২৭ জনের। সবমিলিয়ে দেশটিতে আক্রান্ত হয়েছে ৩ লাখ ৯২ হাজার ৩৬০ জন। আর মৃত্যু হয়েছে ২৪ হাজার ৫৪৯ জনের।

গত ২৪ ঘণ্টায় দ্বিতীয় সর্বোচ্চ মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে নতুন করে আরও ৭৭৪ জন করোনায় প্রাণ হারিয়েছে। সবমিলিয়ে যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত এক লাখ হাজার ৫৭২ জন করোনায় মারা গেছে। আর আক্রান্ত হয়েছে ১৭ লাখ ২৫ হাজারের বেশি মানুষ।

বিশ্বজুড়ে করোনায় আক্রান্তের দিক দিয়ে এখন তৃতীয় অবস্থানে রাশিয়া। গত ২৪ ঘণ্টায় রাশিয়ায় নতুন করে আক্রান্ত ও মৃত্যু হয়েছে যথাক্রমে ৮ হাজার ৯১৫ ও ১৭৪ জনের। সবমিলিয়ে রাশিয়ায় আক্রান্ত হয়েছে ৩ লাখ ৬২ হাজার ৩৪২ জন। আর মৃত্যু হয়েছে ৩ হাজার ৮০৭ জনের।

যুক্তরাষ্ট্রের পর একক দেশ হিসেবে সর্বোচ্চ মৃত্যু হয়েছে যুক্তরাজ্যে। দেশটিতে এখন পর্যন্ত ৩৭ হাজার ৪৮ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় যুক্তরাজ্যে মারা গেছে ১৩৪ জন। আর সবমিলিয়ে দেশটিতে আক্রান্ত হয়েছে ২ লাখ ৬৫ হাজারের বেশি মানুষ।

সর্বমোট মৃত্যুর দিক দিয়ে যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যের পরই রয়েছে ইতালি। দেশটিতে এখন পর্যন্ত ৩২ হাজার ৯৫৫ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে ৭৮ জনের মৃত্যু হয়েছে। ইতালিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ২ লাখ ৩০ হাজারের বেশি মানুষ।
গত ২৪ ঘণ্টায় ইউরোপের দেশগুলোর মধ্যে স্পেনে সর্বোচ্চ সংখ্যক মানুষ করোনায় মারা গেছে। সেখানে নতুন করে ২৮০ জনের মৃত্যু হয়েছে।

স্পেনে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ২৭ হাজার ১১৭ জনের। আর আক্রান্ত হয়েছে ২ লাখ ৮৩ হাজারের বেশি মানুষ।

ঢাকা, ২৭ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।