করোনায় ৪ জনের মৃত্যু, আক্রান্ত ৩৯


Published: 2020-03-24 16:24:25 BdST, Updated: 2020-09-20 00:05:08 BdST

লাইভ প্রতিবেদকঃ দেশে নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও একজন মারা গেছেন। আর নতুন করে সংক্রমণ ধরা পড়েছে ছয়জনের মধ্যে। এ ৬ জন নিয়ে এখন বাংলাদেশে মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৩৯ জনে।

মঙ্গলবার করোনা ভাইরাস নিয়ে নিয়মিত ব্রিফিংয়ে এসব তথ্য নিশ্চিত করেছে সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ড. মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

ভার্চুয়াল ব্রিফিংয়ে তিনি জানান, গেল ২৪ ঘণ্টায় করোনার জন্য খোলা হটলাইনে ১ হাজার ৭০০টি কল এসেছে। এরমধ্যে সবগুলো কলই করোনা সম্পর্কিত। এছাড়া এই সময়ের মধ্যে ৯২ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এই নিয়ে মোট ৭১২ জনের নমুনা সংগ্রহ করা হলো।

তিনি জানান, এখন মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৩৯ জন। আর মৃত্যু হয়েছে ৪ জনের। সবশেষ যিনি মারা গেছেন তার বয়স ৭০ এর বেশি। এছাড়া বর্তমানে ৪০ জন আইসোলেশনে রয়েছেন।

ফ্লোরা বলেন,‘করোনায় আক্রান্ত হয়ে যিনি সবশেষ মারা গেছেন তিনি দীর্ঘদিন ধরে হাসপাতালে ভর্তি ছিলেন। আর নতুন আক্রন্তদের একজনের ভ্রমণের ইতিহাস আছে। একজন অন্য রোগে আক্রান্ত হয়ে আগে থেকেই হাসপাতালে ভর্তি ছিলেন। বাকি চারজন আগে আক্রন্ত হয়েছেন- এমন কারো সংস্পর্শে এসে আক্রন্ত হয়েছেন।’

এ ভভাইরাসে বিশ্বব্যাপী ৩ লাখ ৭৮ হাজার ৮৫৯ জন রোগী শনাক্ত হয়েছে। মারা গেছে ১৬ হাজার ৫১৪ জন। এদের মধ্যে আক্রান্তদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ লাখ ২ হাজার ৬৯ জন। ২ লাখ ৬০ হাজার ২৭৬ জন চিকিৎসাধীন। আর ১২ হাজার ৬২ জন রয়েছেন আশঙ্কাজনক অবস্থায়।

ঢাকা, ২৪ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//টিআর

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।