করোনার মৃত্যু মিছিলে ২৬৬৩, আক্রান্ত ৭৭৬৫৮


Published: 2020-02-25 16:19:13 BdST, Updated: 2020-04-04 11:53:45 BdST

লাইভ ডেস্কঃ ভয়াবহ আকার ধারণ করো প্রাণঘাতী করোনা ভাইরাসে চীনে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৬৬৩ জনে। সেই সঙ্গে এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৭৭ হাজার ৬৫৮ জন। এছাড়া নতুন করে আক্রান্ত হয়েছেন ৫০৮ জন। যা এশিয়া, মধ্যপ্রাচ্য ও ইউরোপের অন্যান্য অঞ্চলে ছড়িয়েছে।

মঙ্গলবার চীনের মধ্যপ্রদেশ হুবেইয়ের স্বাস্থ্য কর্মকর্তাদের বরাত দিয়ে আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো এসব তথ্য প্রকাশ করেছে।

হুবেই স্বাস্থ্য কমিশনের তথ্যানুযায়ী, প্রাদুর্ভাবের কেন্দ্রস্থল চীনে আরও ৭১ জনের প্রাণ গেছে এই ভাইরাসে আক্রান্ত হয়ে। এরমধ্যে উহান শহরেই মৃত্যু হয়েছে ৬৮ জনের। যেখানে মহামারি এ ভাইরাসটি সংক্রামিত হয়েছে।

এদিকে দক্ষিণ কোরিয়া বলছে, করোনা ভাইরাসে নতুন করে আরও ৬০ জন আক্রান্ত হয়েছে। যা চীনের পর দ্বিতীয় সর্বোচ্চ। এ নিয়ে দেশটিতে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৮৯৩ জনে।

প্রসঙ্গত, গত বছরের শেষের দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে ছড়িয়ে পড়ে করোনা ভাইরাস। যাতে দ্রুত সময়ের মধ্যে বেড়েই চলেছে মৃত্যুর সংখ্যা। প্রায় প্রতিদিনই ভাইরাসের কেন্দ্রস্থল উহানে যেমন নতুন রোগী বাড়ছে, তেমনি নতুন দেশ থেকে করোনা আক্রান্ত রোগীর তথ্যও প্রকাশিত হচ্ছে।

ঢাকা, ২৫ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।