Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বুধবার, ২২শে মে ২০২৪, ৭ই জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

উচ্চশিক্ষার স্বপ্নভঙ্গ, আমেরিকায় ১ মাস কোমায় থেকে সিয়ামের মৃত্যু

প্রকাশিত: ২৩ আগষ্ট ২০২০, ১৯:৩৮

লাইভ প্রতিবেদক : তানজিম সিয়াম। উচ্চশিক্ষার স্বপ্ন নিয়ে আমেরিকায় গিয়েছিলেন। সেখানে পড়াশোনার পাশাপাশি ম্যাসাচুসেটস অঙ্গরাজ্যের বোস্টনে একটি দোকানে কাজ নেন। ওই দোকানে ডাকাতির সময় তিনি গুলিবিদ্ধ হন। এজন্য দীর্ঘ ১ মাস কোমায় থাকতে হয়েছে তাকে। অবশেষে শনিবার ওই বাংলাদেশি তরুণ মারা গেছেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। স্থানীয় সময় ২২ আগস্ট সকালে সিয়ামের পরিবারের অনুমতি নিয়ে চিকিৎসকেরা তার কৃত্রিম শ্বাসযন্ত্র খুলে ফেলেন। তিনি বোস্টন মেডিকেল হাসপাতালে কোমায় ছিলেন।

জানা গেছে, বোস্টনের কাছে রক্সবারির একটি মুদিদোকানে গত ১৪ জুলাই ডাকাতির সময় গুলিবিদ্ধ হন ওই দোকানের বাংলাদেশি তরুণ কর্মচারী তানজিম সিয়াম। ওই দিন রাত ৯টার দিকে সশস্ত্র দুর্বৃত্তরা বাংলাদেশি আবদুল মতিনের মালিকানাধীন গ্রোসারি দোকানে ঢুকে সিয়ামকে অস্ত্রের মুখে জিম্মি করে মালপত্র ও অর্থ হাতিয়ে নেয়। দোকান থেকে বেরিয়ে যাওয়ার সময় তারা সিয়ামের মাথায় গুলি করে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে গুরুতর আহত সিয়ামকে দ্রুত হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করে।

উল্লেখ্য, শিক্ষার্থী ভিসায় চলতি বছরে আমেরিকায় আসেন সিয়াম। পড়াশোনা শুরুর আগে পরিবারকে সহায়তার উদ্দেশে চার মাস আগে বোস্টনের একটি দোকানে কাজ শুরু করেন। এম অ্যান্ড আর কনভেনিয়েন্স স্টোর নামে ওই দোকানে গত ১৪ জুলাই ডাকাতির সময় গুলিবিদ্ধ হন তিনি। ওই ঘটনায় বোস্টনপ্রবাসী বাংলাদেশিদের অব্যাহত আন্দোলনের মুখে ঘটনার তিন সপ্তাহ পর ৭ আগস্ট বোস্টন পুলিশ স্যামুয়েল স্টিফেন নামের একজনকে গ্রেফতার করেছে।


ঢাকা, ২৩ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ