Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ১৯শে মে ২০২৪, ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

চীনের ঝচিয়াং ইউনিভার্সিটিতে কালচারাল ফেস্টিভ্যাল

প্রকাশিত: ২৫ মে ২০১৯, ০১:৩২

ছাইয়েদুল ইসলাম, চীন প্রতিনিধি: চীনের অন্যতম প্রভিন্স ঝচিয়াং প্রভিন্সের হাংজো সিটি অবস্থিত ঝচিয়াং গংশাং ইউনিভার্সিটিতে ইন্টারন্যাশনাল কালচারাল ফেস্টিভ্যাল অনুষ্ঠিত হয়েছে। তিন দিনব্যাপি এই কালচারাল ফেস্টিভ্যাল অনুষ্ঠিত হয়।

সম্প্রতি ঝচিয়াং গংশাং ইউনিভার্সিটির ক্যাম্পাসে সকাল ১০টায় থেকে দুপুর ১টায় পর্যন্ত প্রতিদিন ১০ টি করে দেশের স্টল বসে কালচারাল প্রোগ্রামে। অনুষ্ঠানে দেশীয় ঐতিহ্যবাহী খাবার, পোশাক, দর্শনীয় স্থান এর প্রদর্শনী করা হয়।

অনুষ্ঠানে বাংলাদেশের পক্ষে সার্বিক তত্ত্বাবধানে ও সহযোগিতায় ছিলেন, মোঃ ফররুখ উদ্দিন পিয়াস (পিএইচডি শিক্ষারত), রাহাত খান, মিয়াজি, তওসিফসহ আরও অনেকে ব্যাচেলর ও চায়না ভাষা অধ্যায়নরত শিক্ষার্থীরা।

অনুষ্ঠানের প্রথম দিনে পারফরমেন্স শো করা হয়, বাংলাদেশসহ অন্যান্য দেশও এই পারফরমেন্স শোতে অংশগ্রহণ করে। আজম খানের রেল লাইনের ওই বস্তিতে, বন জভি এর ইট'স মাই লাইফ, কিনান এর Wavin' Flag সঙ্গীত পরিবেশন করে রাহাত, মাহাদি, অর্ণব, জয়, অলিক এবং পাগলা হাওয়ার বাদল দিনে গানের সাথে নৃত্য পরিবেশন করে মলি।

অনুষ্ঠানে বাংলাদেশী স্টলে খিচুরি, পাকোরা, পায়েস, রয়েল বেঙ্গল টাইগার, দর্শনীয় স্থান এর ছবি, পাল্কির ফ্রেম, জাতীয় পতাকা পেইন্টিং প্রদর্শনী করা হয়।

বার্ষিক কালচারাল প্রোগ্রামে বাংলাদেশ, পাকিস্তান, ইন্দোনেশিয়া, সুইডেন, চেক রিপাবলিক, স্লোভাকিয়া, কাজাকস্থান, তুরকেমেনিস্থান, উজবেকিস্থান, কিরগিস্থান, মংগোলিয়া, রাশিয়া, আমেরিকা, পাপুয়া নিউ গিনি, ইতালি, ইয়েমেন, মরক্কো, ভারত, জিম্বাবুয়ে, জিবুতি, আর্জেন্টিনা, সাউথ কোরিয়া, আলজেরিয়া, তুর্কি এবং চায়না অংশগ্রহন করে।

 

ঢাকা, ২৪ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ