Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ৩রা মে ২০২৪, ১৯শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ভার্সিটির হলে থাকা ছেলেকে কেন বিয়ে করবেন?

প্রকাশিত: ১৩ মার্চ ২০১৮, ১৯:৩৩

আলিফ নীল : প্রিয় আপ্পিসমাজ, যে সাতটি কারণে আপনাদের ভার্সিটির হলে থাকা ছেলেদের বিবাহ করা উচিত চলুন জেনে নেই।

১. ভার্সিটির হলে থাকা ছেলেরা জামাকাপড় পরিষ্কার করতে পারে। তারা তাদের রুম পরিষ্কার করতে পারে। আপনি সারা দিন সাজুগুজু নিয়ে ব্যস্ত থাকলেও আপনাকে কিছু বলবে না।

২. ক্যান্টিনের খাবার খেতে খেতে তারা খাবারের স্বাদই ভুলে যায়, তাই আপনার রান্না যতই বাজে হোক না কেন, তা নিয়ে কখনোই হলে থাকা কোনো ছেলে অভিযোগ করবে না। খেতে পারছে—এটাই অনেক কিছু মনে করে আপনাকে ধন্যবাদ জানাবে।

৩. তারা ৫ মিনিটে রেডি হয়ে আপনাকে নিয়ে বের হতে পারবে। কারণ সকাল ৭টা ৫০ মিনিটে ঘুম থেকে উঠে তারা সকাল ৮ টার ক্লাসে উপস্থিত হতে পারে।

৪. শোনা গেছে, উসাইন বোল্ট নাকি এভাবে সকাল ৮টার ক্লাসে দৌড়ে যেতে যেতেই অলিম্পিকে এতগুলো গোল্ড মেডেল পেয়েছেন! হলে থাকা ওই ছেলেরাও কখন যে গোল্ড মেডেল পেয়ে যায় বলা মুশকিল। তখন হয়তো আফসোস করতে পারেন।

৫. হলে থাকা বেশির ভাগ ছেলেই টিউশনি করায়। বাচ্চা থেকে শুরু করে অ্যাডমিশন পর্যন্ত সবাইকে তারা পড়াতে পারে। তাই ভবিষ্যতে আপনার বাচ্চাকে কিভাবে পড়াতে হবে, সে টেনশন আপনাকে নিতে হবে না। সে দায়িত্ব তারাই নিতে পারবে।

৬. হলে থাকা ছেলেদের মাসের শেষের দিকে টাকাপয়সা ফুরিয়ে গেলেও যেভাবেই হোক তারা সায়েন্টিফিক ক্যালকুলেটরের থেকেও ভালোভাবে হিসাব করে মাসের বাকি দিনগুলো চলতে পারে। এ জন্য তাদের ইনকাম যতই কম হোক না কেন, আপনার সংসার ঠিকই তারা ভালোভাবে চালাতে পারবে।

৭. তারা ভুলেই যায় যে তাদের আসলেই কেউ ভালোবাসতে পারে। তাই আপনার সামান্য ভালোবাসার বিনিময়ে আপনাকে অনেক বেশি পরিমাণ ভালোবাসতে পারবে।

আলিফ নীল
শিক্ষার্থী, জগন্নাথ বিশ্ববিদ্যালয়

[বি:দ্র : নিছক বিনোদনের জন্য পোস্টটি দেয়া হয়েছে। কাউকে ছোট করার জন্য নয়]

ঢাকা, ১৩ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ