জগন্নাথ বিশ্ববিদ্যালয় ফিচার, কলাম এন্ড কনটেন্ট রাইটার্সসেরা লেখকদের অনুভূতি


Published: 2021-08-16 16:25:54 BdST, Updated: 2021-09-23 03:31:50 BdST

জুলাই মাসজুড়ে দেশের বিভিন্ন পত্র-পত্রিকায় প্রকাশিত জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ফিচার্স, কলাম ও অন্যান্য ওপর ভিত্তি করে বিশ্ববিদ্যালয়ের তিনজন শিক্ষার্থীকে বিজয়ী নির্ধারণ করেছে 'জগন্নাথ বিশ্ববিদ্যালয় ফিচার, কলাম ও কন্টেন্ট রাইটার্স' প্লাটফর্মটি। শিক্ষার্থীদের লেখালেখির সত্ত্বা বিকাশের মাধ্যমে তাদের গুনগত উন্নয়নের উদ্দ্যেশ্যে কাজ করে যাচ্ছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ফিচার, কলাম এন্ড কন্টেন্ট রাইটার্স নামক অনলাইন এ প্লাটফর্মটি।

শিক্ষার্থীদের নিয়মিত লেখায় উৎসাহিত করা এবং তাদের প্রতিভা বিকাশের জন্য প্রতি মাসে সেরা লেখক নির্বাচন করে তাদের পুরস্কৃত করার ধারাবাহিকতায় জুলাই মাসে সেরা তিনজন লেখক নির্ধারণ করা হয়েছে। জুলাই মাসের সেরা লেখকদের ভাবনা, অনুভূতি ও প্রত্যাশা ও প্রাপ্তি তুলে ধরেছেন প্লাটফর্মটির অন্যতম সংগঠক অনন্য প্রতীক রাউত

অঙ্কুরিত স্বপ্নের বাস্তবায়ন এখানেই

আনিকা তাহ্সিন অর্না, শিক্ষার্থী, ব্যবস্থাপনা বিভাগ: জগন্নাথ বিশ্ববিদ্যালয় ফিচার, কলাম ও কনটেন্ট রাইটার্স কর্তৃক আয়োজিত প্রথমবারের মতো জুলাই মাসের সেরা লেখক বাছাই। সকল প্রংশসা একমাত্র আল্লাহ তায়ালার। স্বপ্ন দেখানোর কারিগর তো তিনিই। সে স্বপ্নকে বাস্তবতায় রূপদান করেছে জেএনইউএসএস বা জগন্নাথ বিশ্ববিদ্যালয় ফিচার, কলাম এন্ড কনটেন্ট রাইটার্স প্লাটফর্মটি।

আনিকা তাহ্সিন অর্না

 

অনুভূতি প্রকাশ করতে বলা হলে, আমি একি সাথে আকস্মিকা এবং অনেকটা অবাক হয়েছিলাম। তার থেকেও বেশি খুশি হয়েছিলাম স্বপ্নের বাস্তবায়ণ দেখে। এই সেরা লেখক হওয়ার মাধ্যমে নিজের দায়িত্ব যেনো বহুগুণ বেড়ে গেলো। ভবিষ্যতে আরো ভালো ভালো লেখা কিভাবে পৌঁছানো যায় সেদিকে লক্ষ্য রাখারও তাগিদ জোগাল। প্লাটফর্মটির সঙ্গে যুক্ত এই উদ্যোগটি যারা গ্রহণ করেছেন তাদের সকলকে অসংখ্য ধন্যবাদ।

লেখালেখির ক্ষুদ্র প্রাপ্তি পরবর্তী পদক্ষেপের শক্তি

সাদিয়া আফরিন মৌরী, শিক্ষার্থী, আইন বিভাগ: ছোট বেলা থেকেই লিখালিখি খুব পছন্দ ছিলো। শখের বশেই লিখা শুরু করি গল্প কবিতা। লিখালিখিতে ফ্যামিলির সাপোর্ট পেয়েছি খুব বেশি। আমিও ভাবতাম আমার লিখা প্রত্রিকায় প্রকাশ হবে আর সেই ইচ্ছেটার পূর্নতা পায় জগন্নাথ বিশ্ববিদ্যালয় ফিচার কলাম এন্ড কনটেন্ট রাইটার্স গ্রুপ হতে। ফিচার, কলাম এন্ড কন্টেন্ট রাইটার্স গ্রুপের সবার ব্যবহার আর এতো বেশি সাপোর্ট পেয়েছি যে লিখালিখি নেশা হয়ে দাঁড়িয়েছে। জুলাই মাসের শ্রেষ্ঠ লেখক হিসেবে নির্বাচিত হয়ে আমি সত্যিই খুব আনন্দিত। সবার প্রথমে মহান আল্লাহর প্রতি শুকরিয়া।

সাদিয়া আফরিন মৌরী

 

তাছাড়াও জগন্নাথ বিশ্ববিদ্যালয় ফিচার, কলাম এন্ড রাইটার্স গ্রুপ কে এবং গ্রুপ সংশ্লিষ্ট সবার কাছে কৃতজ্ঞ। এভাবে আমার স্বপ্ন গুলোকে পূর্নতা দেওয়ার সুযোগ করে দেওয়ার জন্য। আমি অন্ততরের অন্তস্তল থেকে দোয়া করি জগন্নাথ বিশ্ববিদ্যালয় ফিচার, কলাম এন্ড কনটেন্ট রাইটার গ্রুপ তার লক্ষ্যে পৌঁছাক এবং আমার মতো সকল ক্ষুদে লেখকদের স্বপ্ন পূরণে সহায়তা করুক।

লেখালেখি আমার স্বপ্ন

সুরাইয়া ইয়াসমিন তিথি, শিক্ষার্থী, ইসলামিক স্টাডিজ বিভাগ: লেখক হওয়া সাধনা ও নিষ্ঠার ব্যাপার। এর জন্য থাকতে হয় পর্যাপ্ত প্রস্তুতি। অনেকেই বলতো লেখার হাত নাকি ভাল, তারপরই পরিচিত হলাম প্রিয় জগন্নাথ বিশ্ববিদ্যালয় ফিচার, কলাম এন্ড কন্টেন্ট রাইটার্স অনলাইন প্লাটফর্মটিতে। এইখান থেকেই লেখায় উৎসাহ, সাহস ও প্রতিভা বিকাশের সুযোগ পেলাম। লেখা অব্যাহত গতিতে চললো এভাবেই দেখলাম লেখালেখি জীবনের বাঁক বদল করেছে, আমার মাঝেই আমার এক উত্তরণ ঘটেছে!

সুরাইয়া ইয়াসমিন তিথি

 

লিখতে লিখতে আনন্দ আহরণ করা, এ আমার লেখকসত্তার এক অপূর্ব ও অভাবনীয় প্রাপ্তি! সবসময় নিরন্তর ভালবাসা ও কৃতজ্ঞতা প্রকাশ করি এই অনলাইন প্লাটফর্মটিকে, যার কল্যাণে আমার এই অর্জন। সেরা লেখক হবো এ যেন নিছক কল্পনা। এ পর্যায়ে লেখালেখির অনুভূতি বিচিত্র ও বহুমাত্রিক। লেখালেখির আনন্দ ব্যতিক্রমধর্মী, এ কথা বলাই বাহুল্য।

১৬, আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআইএস//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।