Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বৃহঃস্পতিবার, ১৬ই মে ২০২৪, ২রা জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ঢাবির হলে ‘সিম্পল লাইফ’ ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতির

প্রকাশিত: ২৮ আগষ্ট ২০১৮, ০৮:১০

লাইভ প্রতিবেদক : মো. রেজওয়ানুল হক চৌধুরী শোভন। ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি হয়েছেন তিনি। স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়সহ দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠানের অাধিপত্য ধরে রাখা সবচেয়ে বড় ছাত্র সংগঠনের শীর্ষ পদে আছেন তিনি। ক্ষমতাসীন দলের ছাত্র সংগঠন হওয়ায় হাতে অপার ক্ষমতাও রয়েছে তার। তবে এতোকিছুর মাঝেও সাদামাটা জীবনযাপন করছেন ছাত্রলীগের এই নিয়ন্ত্রক। নেতা হওয়ার আগে যেমন ছিলেন এখন তেমনটিই আছেন তিনি।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের এই মেধাবী ছাত্রটি নেতা হওয়ার পরেও হলেই থাকছেন। গত ৩১ জুলাই তাকে সভাপতি করে বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটি ঘোষণা করা হয়। সভাপতি নির্বাচিত হওয়ার পর থেকে ছাত্রলীগ কর্মী থেকে শুরু অনেকের মধ্যে তাকে নিয়ে আগ্রহের শেষ নেই। তার ব্যক্তিগত জীবন নিয়েও ব্যাপক কৌতূহল। তবে শোভন এ ব্যাপারে একেবারেই নীরব। রাতারাতি সেলিব্রেটি হওয়ার কোন ইচ্ছে নেই তার। তিনি অত্যন্ত সাদামাটা জীবন যাপনে অভ্যস্ত। নেতা হওয়ার পরও তিনি বদলাননি নিজেকে।

জানা গেছে, শোভন ছাত্রলীগের সভাপতি হওয়ার পরও হলেই থাকছেন। হাজী মুহাম্মদ মহসিন হলের ৩৩২ নম্বর কক্ষে থাকেন তিনি। কক্ষটি এক সিটের (সিঙ্গেল রুম)। কক্ষে ঢুকতেই চোখে পড়বে দেয়ালে টানানো জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি। কক্ষে আসবাবপত্রেও কোন জৌলুস নেই। একটি চৌকি, একটি বৈদ্যুতিক পাখা, একটি টিউব লাইট, তিনটি চেয়ার, দেয়ালে সঙ্গে থাকা লকার এবং একটি আয়না ছাড়া তেমন কিছুই নেই তার। কক্ষের ভেতরের পরিবেশ সাদামাটা ও অনাড়ম্বর। আলাদা করে তেমন কোনো বৈশিষ্ট্য চোখে পড়ে না। এই কক্ষেই থাকেন সবচেয়ে ক্ষমতাশালী ও প্রতাপশালী ছাত্রনেতা শোভন।

শোভনের সহপাঠী ও বন্ধুরা জানান, শোভন বিনয়ী ও সদালাপী। প্রতিদিন ছাত্রলীগের অনেক নেতা-কর্মী ও দর্শনার্থী সংগঠন এবং ব্যক্তিগত বিভিন্ন বিষয় নিয়ে তার সঙ্গে কথা বলতে আসেন। মনোযোগ দিয়ে তিনি তাদের কথা শোনেন এবং প্রয়োজনীয় পদক্ষেপ নেন। ছাত্রলীগের সর্বস্তরের নেতা-কর্মীদের সঙ্গে সুন্দর ও সাবলীল আচরণ করেন তিনি।

ছাত্রলীগ সভাপতি শোভন সাংবাদিকদের বলেন, আমি এখনো ইউনিভার্সিটির বৈধ স্টুডেন্ট, সে হিসেবে আমার হলে থাকার অধিকার আছে। আমি হলেই থাকছি। ছাত্রলীগ ছাত্রদের অধিকার নিয়ে কথা বলবে এবং ছাত্রদের সঙ্গে সম্পৃক্ত থাকবে। আমি যদি বাইরে থাকি, তাহলে আমার সঙ্গে ছাত্রদের একটা দূরত্ব তৈরি হবে। ক্যাম্পাসে থাকলে, ছাত্রদের সঙ্গে কথা বললে পারস্পরিক বন্ধন তৈরি হবে বলে মন্তব্য করেন ছাত্রলীগ সভাপতি শোভন।

ঢাকা, ২৮ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ