Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বুধবার, ১৫ই মে ২০২৪, ১লা জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ফিনল্যান্ডের জাতীয় ক্রিকেট দলে চান্স পেলেন শাবি ছাত্র

প্রকাশিত: ২৮ আগষ্ট ২০১৮, ০৬:৩৯

স্পোর্টস লাইভ : ফিনল্যান্ডের জাতীয় ক্রিকেট দলে চান্স পেয়েছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছাত্র নুরুল হুদা শিপন। তিনি শাবি থেকে পদার্থ বিজ্ঞানে অনার্স শেষ করে ফিনল্যান্ডে মাস্টার্স করতে গিয়েছিলেন। সেখানে গিয়ে জাতীয় দলে চান্স পেয়েছেন এই তারকা ক্রিকেটার। তিনি রীতিমতো নির্ভরযোগ্য খেলোয়াড় হয়ে উঠেছেন ফিনল্যান্ডে। ডানহাতে ব্যাট হাতে তিনি ২৯ আগস্ট ফিনল্যান্ডের জাতীয় দলের হয়ে মাঠে নামবেন। ব্যাটিংয়ের পাশাপাশি ডানহাতে বোলিংও করে থাকেন এই অলরাউন্ডার। ICC World Twenty20 Europe Qualifier ম্যাচে ফিনল্যান্ডের জাতীয় দলের হয়ে অভিষেক হতে যাচ্ছে শিপনের।

শিপন ক্যাম্পাসলাইভকে জানান, শাহজালাল বিশ্ববিদ্যালয় থেকে অনার্স শেষ করে স্টুডেন্ট ভিসায় মাস্টার্স করতে গিয়েছিলেন ফিনল্যান্ডে। Aalto University তে পড়াশোনার পাশাপাশি ক্রিকেট খেলাও চালিয়ে গেছেন তিনি। ফিনল্যান্ডে Bengal tigers Cricket club এর হয়ে Finnish League এ খেলা শুরু করেন তিনি। এভাবে ৩ বছর খেলার পর Elite League এ চান্স পান তিনি। Elite League টা হচ্ছে ফিনল্যান্ডের সবচেয়ে সেরা খেলোয়াড়দের নিয়ে একটি টুর্নামেন্ট যেখানে ৩টি দল অংশ নেয়। ওই লিগে খেলার পর তাকে চান্স দেয়া হয় ফিনল্যান্ডের জাতীয় দলে। ডানহাতি এই অলরাউন্ডার মিডল অর্ডারে ব্যাট করে থাকেন।

উল্লেখ্য, ২৯ আগস্ট ICC World Twenty20 Europe Qualifier এ ইউরোপের ১৮টি দেশ অংশ নিচ্ছে। ৩ টি গ্রুপে টি করে দল অংশ নিচ্ছে। এর মধ্যে গ্রুপ A তে খেলছে Austria, Cyprus, Denmark, France, Germany ও Portugal. গ্রুপ B তে খেলছে Belgium, Finland, Isle of Man, Italy, Jersey ও Spain. এবং গ্রুপ C তে খেলছে Czech Republic, Gibraltar, Guernsey, Israel, Norway ও Sweden.

ঢাকা, ২৮ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ