ভিকারুননিসায়ও সেরাদের তালিকায় ছিলেন ব্র্যাক ইউনিভার্সিটির লাবণ্য


Published: 2019-04-26 18:56:34 BdST, Updated: 2019-08-24 01:15:12 BdST

লাইভ প্রতিবেদক: রাজধানীতে সড়ক দুর্ঘটনায় নিহত ব্র্যাক ইউনিভার্সিটির ছাত্রী ফাহমিদা হক লাবণ্য মেধাবী ছাত্রী ছিলেন। তিনি ব্র্যাক ইউনিভার্সিটিতে কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগে পড়াশোনা করতেন। স্বপ্ন দেখতেন তিনি এই বিশ্ববিদ্যালয় থেকে সর্বোচ্চ সিজিপিএ পাওয়ার। বিশ্ববিদ্যালয়ের এই মেধাবী ছাত্রীর স্বপ্নগুলো পিষ্ট হয়েছে সড়কে।

জানা গেছে, ফাহমিদা হক লাবণ্য ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজে পড়াশোনা করেছেন। সেখানে সেরা ছাত্রীদের তালিকায় তার নাম ছিল। এক্সট্রা কারিকুলাম এক্টিভিটিজেও তিনি সেরা ছিলেন। তিনি ভিকারুননিসায় প্রথম শ্রেণি থেকে কলেজ পর্যন্ত পড়াশোনা করেছেন। এসএসসি ও এইচএসসিতে জিপিএ-৫ পেয়েছেন তিনি। পরে ভর্তি হন ব্র্যাক ইউনিভার্সিটিতে।

ভিকারুননিসা নূন স্কুল এন্ড কলেজের ভারপ্রাপ্ত প্রিন্সিপাল ফেরদৌসী বেগম সাংবাদিকদের বলেন, লাবণ্যর মৃত্যুর সংবাদ তিনি টেলিভিশনের খবরে দেখেছেন তিনি। লাবণ্য ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজে প্রথম শ্রেণিতে ভর্তি হয়ে এইচএসসি পর্যন্ত লেখাপড়া করেছেন। অত্যন্ত মেধাবী ছাত্রী ছিল লাবণ্য। এসএসসি ও এইচএসসি পরীক্ষায় জিপিএ ৫ পায় সে। ২০১৬ সালে বিজ্ঞান বিভাগ থেকে এইচএসসি পাস করে ভিকারুননিসা ছাড়েন লাবণ্য। ক্লাসে শিক্ষক ও সহপাঠীদের সঙ্গে আচরণে থাকত মুগ্ধতার আবেশ। সবার সঙ্গে সবসময় হাসিমুখে কথা বলতো ওই মেয়েটা।

উল্লেখ্য, বৃহস্পতিবার রাজধানীর শেরে বাংলা নগরে সড়ক দুর্ঘটনায় নিহত হন ব্র্যাক ইউনিভার্সিটির শিক্ষার্থী ফাহমিদা হক লাবণ্য। তিনি উবার মটোতে করে বিশ্ববিদ্যালয়ে যাচ্ছিলেন। এঘটনায় উবার চালক সুমনকে আটক করেছে পুলিশ। তেজগাঁও বিভাগের ডিএমপির একটি টিম মোটরবাইকসহ তাকে আটক করে।

 

ঢাকা, ২৬ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।