দুই কেন্দ্রে পরীক্ষার্থী ১, দায়িত্বে ১৩ জন


Published: 2018-11-03 18:40:13 BdST, Updated: 2018-11-17 23:50:15 BdST

লাইভ প্রতিবেদক: জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষার দুই কেন্দ্রে বাংলা ২য় পত্র বিষয়ে পরীক্ষার্থী ছিল মাত্র একজন। আর পরীক্ষা উপলক্ষে ওই দুটি কেন্দ্রে দায়িত্ব পালন করেছেন ১৩ জন করে। চুয়াডাঙ্গার জীবননগরে এমন ঘটনা লক্ষ করা যায়।

জান গেছে, ওই দুই কেন্দ্রের পরীক্ষার্থীর নাম আব্দুল্লাহ আল শেহান এবং মো. ইব্রাহিম। আব্দুল্লাহ আল শেহান চুয়াডাঙ্গা সদর উপজেলার বেগমপুর মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থী। আর মো. ইব্রাহিম জীবননগর উপজেলার কাশেম আলী নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থী। শনিবার উপজেলার উথলী মাধ্যমিক বালিকা বিদ্যালয় কেন্দ্রে আব্দুল্লাহ আল শেহান এবং মনোহরপুর মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে মো. ইব্রাহিম পরীক্ষায় অংশ নেয়।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস সূত্রে জানা গেছে, ওই দুই পরীক্ষাকেন্দ্রে শনিবার পরীক্ষার্থীর সংখ্যা একজন করে হলেও এর জন্য প্রতি কেন্দ্রে দায়িত্বে ছিলেন- ইউএনওর প্রতিনিধি হিসেবে একজন সরকারি কর্মকর্তা, কেন্দ্র সচিব ও হল সুপারসহ পাঁচজন শিক্ষক, কক্ষ পরিদর্শক দুজন, একজন চিকিৎসক, দুজন পুলিশ এবং চতুর্থ শ্রেণির কর্মচারী দুজন। এছাড়া অন্যান্য দিনের মতো পরীক্ষা চলাকালে দুই কেন্দ্রের আশপাশে ১৪৪ ধারা জারি করা হয়।

কেন্দ্র সচিব ও উথলী মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. লুৎফর রহমান বলেন, পরীক্ষার্থী মাত্র একজন হলেও আয়োজন রয়েছে পুরোপুরি। দায়িত্বে কোনো কমতি করা হয়নি। যার যার দায়িত্ব সবাইকে পালন করতে হয়েছে।

জেএসসি পরীক্ষার্থী আব্দুল্লাহ আল শেহান ২০১৭ সালে জেএসসি পরীক্ষায় অংশ নিলেও তার বাবা মারা যাওয়ার কারণে পরীক্ষা দেওয়া বন্ধ হয়ে যায়। এ কারণে পুরাতন সিলেভার্স অনুযায়ী তাকে এ বছর অনিয়মিত পরীক্ষার্থী হিসেবে শনিবার বাংলা ২য় পত্রের পরীক্ষায় অংশ নিতে হয়েছে।

 


ঢাকা, ৩ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

 

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।