চলন্ত বাসে হায়েনাদের থাবা, ছাত্রীদের জন্য সতর্কতা (ভিডিও)


Published: 2018-09-15 12:49:17 BdST, Updated: 2018-11-18 01:52:23 BdST

লাইভ প্রতিবেদক : চলন্ত বাসে হরহামেশাই যৌন হয়রানি কিংবা ধর্ষণের ঘটনা ঘটছে। টাঙ্গাইলে চলন্ত বাসে এক ছাত্রীকে ধর্ষণের পর হত্যার ঘটনাও ঘটেছে। এমনকি রাজধানীতে প্রায়ই চলন্ত বাসে যৌন হয়রানির ঘটনা ঘটছে। বাসের কন্ডাকটর, হেলপার এমনকি চালকের হাতে যৌন হয়রানির শিকার হচ্ছেন কলেজ-বিশ্ববিদ্যালয়ের ছাত্রীরা।

ঢাকা বিশ্ববিদ্যালয়, উত্তরা ইউনিভার্সিটিসহ বেশ কয়েকটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ছাত্রীকে চলন্ত বাসেই যৌন হয়রানি এমনকি ধর্ষণের চেষ্টা করা হয়েছে। এমন ঘটনা প্রায়ই চোখে পড়ছে। যদিও এসব ঘটনায় জড়িতদের শাস্তি হচ্ছে না। বাস্তব সত্য হলো, লোকলজ্জার ভয়ে এমন অনেক ঘটনাই আড়ালে থেকে যাচ্ছে।

বাসে চড়ার সময় তাই ছাত্রীদের ক্ষেত্রে বাড়তি সতর্কতা অবলম্বন করা উচিৎ। কোথায় যাচ্ছেন কিভাবে যাচ্ছেন তা আপনার পরিবার, একান্ত বন্ধু বা সহপাঠীকে জানিয়ে রাখুন। বিপদ হতে পারে এমন সময় বিশেষ করে রাতের বেলায় গাড়িতে উঠার সময় বিশেষ সতর্কতা অবলম্বন করুন। গাড়িতে যাত্রী সংখ্যা কম হলে সে গাড়িতে না উঠাই শ্রেয়। অথবা উঠলেও যাত্রী সংখ্যা কমতে থাকলে গন্তব্যের আগেই সুবিধাজনক স্থানে নেমে যান। নিকটস্ত পুলিশের সহযোগিতা নিন। নিচের ভিডিওটি দেখুন, এভাবেই প্রতিনিয়ত যৌন হয়রানি ও ধর্ষণের শিকার হচ্ছে ছাত্রীরা।


ঢাকা, ১৫ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।