Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ২০শে এপ্রিল ২০২৪, ৬ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

এইচএসসি পরীক্ষার্থীর সংখ্যা কমেছে রংপুর বিভাগে

প্রকাশিত: ৩১ অক্টোবার ২০২২, ০৫:২১

এইচএসসি পরীক্ষার্থীরা: ফািইল ছবি

রংপুর লাইভ: চলতি বছরের এইচইসসি পরীক্ষার রংপুর বিভাগে এবং দিনাজপুর শিক্ষাবোর্ডের অধীনে এইচএচসি পরীক্ষার্থী কমেছে সাড়ে ১৩ হাজার। রবিবার (৩০ অক্টোবর) দিনাজপুর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর মো. তোফাজ্জুর রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, গত বছর পরীক্ষার্থীর সংখ্যা ছিল ১ লাখ ১৫ হাজার ৭৯৫ জন। এবার পরীক্ষা দেয়ার কথা রয়েছে ১ লাখ ১ হাজার ৮৮২ জনের। ৬৭৪টি কলেজের শিক্ষার্থীরা ২০২টি কেন্দ্রে পরীক্ষা দেবে।

এতে বলা হয়েছে, মোট ছাত্র ৫১ হাজার ৩২২ এবং ছাত্রীর সংখ্যা ৫০ হাজার ৫৬০ জন। গতবছর ছাত্রের সংখ্যা ছিল ৫৭ হাজার ৬৯৯ এবং ছাত্রীর সংখ্যা ৫৮ হাজার ৯৬ জন ছিল।

বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়েছে, রংপুরের ৩৯টি কেন্দ্রে ১৩০টি কলেজের ২২ হাজার ২৭১ জন শিক্ষার্থী, গাইবান্ধার ৩০টি কেন্দ্রে ৭৯টি কলেজের ১৪ হাজার ৫৯৬ জন, নীলফামারীর ২৪টি কেন্দ্রের ৯৩টি কলেজের ১২ হাজার ১৮৯ জন, কুড়িগ্রামের ২৪টি কেন্দ্রে ৮৬টি কলেজের ১০ হাজার ৭৮৭ জন, লালমনিরহাটের ১১টি কেন্দ্রে ৫৯টি কলেজের ৬ হাজার ৪৭৭ জন, দিনাজপুরের ৪২টি কেন্দ্রে ১১৩০টি কলেজের ১৯ হাজার ৮৬১ জন, ঠাকুরগাওয়ের ২০টি কেন্দ্রে ৬১টি কলেজের ৯ হাজার ৩৯৭ জন এবং পঞ্চগড়ের ১২ কেন্দ্র ৩৬টি কলেজের ৬ হাজার ৩০৪ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ গ্রহণ করবে।

ঢাকা, ৩০ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএ


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ