Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | মঙ্গলবার, ৩০শে এপ্রিল ২০২৪, ১৭ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com
এসএসসি পরীক্ষা...

মোবাইল সঙ্গে থাকায় ৪ শিক্ষককে প্রত্যাহার

প্রকাশিত: ১৮ সেপ্টেম্বার ২০২২, ০৫:০৮

রুড়া উপজেলার বাতাইছড়ি উচ্চ বিদ্যালয় কেন্দ্র।

কুমিল্লা লাইভ: মোবাইল ফোন নিয়ে পরীক্ষার হলে অবস্থান করেছিলো শিক্ষক। এসএসসি পরীক্ষার ২য় দিনে কেন্দ্রের দায়িত্ব পালন করার সময় ৪ শিক্ষককে দায়িত্ব থেকে প্রত্যাহার করা হয়েছে। কুমিল্লার বরুড়া উপজেলার এক পরীক্ষা কেন্দ্রে এমন ঘটনা ঘটে।

শিক্ষকরা হলেন, মুগগাঁও আদর্শ উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক আবুল হোসেন চৌধুরী, হরিপুর আগানগর উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক রবিউল আউয়াল, শীলমুড়ি রাজ রাজেশ্বরি উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক জয় চন্দ্র দে এবং হরিপুর আগানগর উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক হাসান সাঈদ।

শনিবার(১৭ সেপ্টেম্বর) জেলার বরুড়া উপজেলার বাতাইছড়ি উচ্চ বিদ্যালয় কেন্দ্রে এ ঘটনা ঘটে। কেন্দ্র সচিব মোহাম্মদ উল্ল্যাহ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, শনিবার (১৭ সেপ্টেম্বর) এসএসসি পরীক্ষার বাংলা ২য় পত্রের দিন বরুড়া উপজেলার বাতাইছড়ি উচ্চ বিদ্যালয় কেন্দ্রের ২ ও ৬ নম্বর কক্ষে পর্যবেক্ষককের দায়িত্বে থাকা ৪ শিক্ষক মোবাইল নিয়ে প্রবেশ করে সেগুলো জমা না দিয়ে নিজের সঙ্গে রেখেই পরীক্ষার হলে অবস্থান করেন।

বিষয়টি বরুড়া উপজেলা নির্বাহী অফিসার সাবরিনা আফরিন মুস্তফাকে জানালে তিনি ব্যবস্থা নেওয়ার জন্য বলেন। কেন্দ্র সচিব মোহাম্মদ উল্ল্যাহ ওই ৪ শিক্ষককে কেন্দ্র থেকে পরবর্তী পরীক্ষাগুলোর জন্য প্রত্যাহার করেন। ওই ৪ শিক্ষকের বিরুদ্ধে কেন আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে না, তার কারণ ব্যাখ্যা করে আগামী ৩ কার্যদিবসের মধ্যে লিখিত জবাব চাওয়া হয়েছে।

একই দিন ওই কেন্দ্রে নকল করার দায়ে মো. আরমান হোসাইন উজ্জ্বল নামের এক পরীক্ষার্থীকে পরীক্ষা থেকে বহিষ্কার করা হয়। বহিষ্কৃত আরমান হোসেন উজ্জ্বল বাতাইছড়ি এলাকার আলফু মিয়ার ছেলে।

বাতাইছড়ি উচ্চ বিদ্যালয় কেন্দ্রের সচিব মোহাম্মদ উল্ল্যাহ জানান, পরীক্ষার হলে দায়িত্বে অবহেলা করায় ৪ শিক্ষককে বহিষ্কার করা হয়েছে। তাদের বিরুদ্ধে কেন ব্যবস্থা নেওয়া হবে না তা-ও জানতে চাওয়া হয়েছে। পরীক্ষার হলে কোনো অনিয়ম বরদাশত করা হবে না।

বরুড়া উপজেলা নির্বাহী অফিসার সাবরিনা আফরিন মুস্তফা জানান, পরীক্ষায় অসদুপায় অবলম্বনের সঙ্গে সংশ্লিষ্টতা পাওয়া গেলে সংশ্লিষ্ট ব্যক্তি বা প্রতিষ্ঠানের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

ঢাকা, ১৭ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//জেডআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ