Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বুধবার, ৮ই মে ২০২৪, ২৫শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

দিনাজপুরে দ্বিতীয় দিনের পরীক্ষায় অনুপস্থিত ১৮৭২ পরীক্ষার্থী

প্রকাশিত: ১৮ সেপ্টেম্বার ২০২২, ০২:১৩

দিনাজপুর শিক্ষাবোর্ড

দিনাজপুর লাইভ: দিনাজপুর শিক্ষাবোর্ডের এসএসসি পরীক্ষার দ্বিতীয় দিনে বাংলা দ্বিতীয়পত্রের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। দ্বিতীয় দিনের পরীক্ষায় ৭ জন পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। এছাড়া ১৮৭২ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল। অনুপস্থিতির হার ছিল ১ দশমিক ১০ শতাংশ।

দিনাজপুর শিক্ষাবোর্ডের উপ-পরীক্ষা নিয়ন্ত্রক মোঃ মানিক হোসেন জানান, এসএসসি পরীক্ষার দ্বিতীয় দিনে বাংলা দ্বিতীয়পত্রের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। দ্বিতীয় দিনের পরীক্ষায় ১ লাখ ৬৯ হাজার ৭০৭ জন পরীক্ষার্থীর মধ্যে ১ লাখ ৬৭ হাজার ৮৩৫ জন পরীক্ষার্থী উপস্থিত ও ১৮৭২ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল। অনুপস্থিতির হার ছিল ১ দশমিক ১০ শতাংশ। এছাড়া দ্বিতীয় দিনের পরীক্ষায় ৭ জন পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। বহিষ্কৃত পরীক্ষার্থীদের মধ্যে রংপুর জেলায় দুইজন ও দিনাজপুর জেলায় ৫ জন।

তিনি আরো জানান, রংপুর জেলায় ৩৩ হাজার ১০ জন পরীক্ষার্থীর মধ্যে ৩২ হাজার ৬৬১ জন উপস্থিত ও ৩৪৯ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল। গাইবান্ধা জেলায় ২৪ হাজার ৩৪৭ জন পরীক্ষার্থীর মধ্যে ২৪ হাজার ৫৪ জন উপস্থিত ও ২৯৩ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল। নীলফামারী জেলায় ১৯ হাজার ৯১৭জন পরীক্ষার্থীর মধ্যে ১৯ হাজার ৭৪১ জন উপস্থিত ও ১৭৬ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল। কুড়িগ্রাম জেলায় ১৮ হাজার ৭৩৭ জন পরীক্ষার্থীর মধ্যে ১৮ হাজার ৫৫৪ জন উপস্থিত ও ১৯৩ জন পরীক্ষার্থীঅনুপস্থিত ছিল। লালমনিরহাট জেলায় ১২ হাজার ৮৭৫ জন পরীক্ষার্থীর মধ্যে ১২ হাজার ৬০৯ জন উপস্থিত ও ২৬৬ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল।

দিনাজপুর জেলায় ৩৩ হাজার ৪৫০ জন পরীক্ষার্থীর মধ্যে ৩১ হাজার ১৭০ জন উপস্থিত ও ২৮০ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল। ঠাকুরগাঁও জেলায় ১৫ হাজার ৯৯৬ জন পরীক্ষার্থীর মধ্যে ১৫ হাজার ৮০২ জন উপস্থিত ও ১৯৪ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল। এবং পঞ্চগড় জেলায় ১১ হাজার ৩৭৫ জন পরীক্ষার্থীর মধ্যে ১১ হাজার ২৫৪ জন উপস্থিত ও ১২১ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল।

উল্লেখ্য, ২০২২ সালের এসএসসি পরীক্ষায় দিনাজপুর শিক্ষাবোর্ডের অধীনে রংপুর বিভাগের ৮টি জেলার ২ হাজার ৬৭৫টি শিক্ষাপ্রতিষ্ঠান ২৭৭টি কেন্দ্রের মাধ্যমে সর্বমোট ১ লাখ ৬৯ হাজার ৭০৭ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করেছে।

ঢাকা, ১৭ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//জেডআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ