Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বৃহঃস্পতিবার, ২৮শে মার্চ ২০২৪, ১৪ই চৈত্র ১৪৩০
teletalk.com.bd
thecitybank.com
শিক্ষাবোর্ডের ওয়েবসাইটে প্রকাশ হওয়ার আগে যেকোনো তারিখ ‘গুজব’...

''এইচএসসি পরীক্ষার তারিখ এখনও চূড়ান্ত হয়নি''

প্রকাশিত: ৫ সেপ্টেম্বার ২০২২, ২১:৪৬

ফাইল ছবি

লাইভ প্রতিবেদক: চলতি বছরের এইচএসসি ও সমমান পরীক্ষার নির্দিষ্ট কোন তারিখ এখনও চূড়ান্ত হয়নি। তবে পরীক্ষার প্রস্তাবিত রুটিন তৈরি করে শিক্ষা মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে। মন্ত্রণালয় এটির চূড়ান্ত অনুমোদন দেবে বলে জানিয়েছেন আন্তঃশিক্ষা সমন্বয় বোর্ডের আহ্বায়ক ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকার।

এদিকে ‘এইচএসসি পরীক্ষা শুরু ৩ নভেম্বর’ শিরোনামে একাধিক অনলাইন পত্রিকায় সংবাদ প্রকাশিত হয়েছে। এরই প্রেক্ষিতে এসব কথা জানান তিনি। অধ্যাপক তপন কুমার সরকার বলেন, এইচএসসি ও সমমান পরীক্ষার তারিখ/রুটিন চূড়ান্ত অনুমোদন দিলে দেশের সকল বোর্ডের ওয়েবসাইটে সেটি প্রকাশ করা হবে। শিক্ষাবোর্ডের ওয়েবসাইটে প্রকাশ হওয়ার আগে এ ধরনের তারিখ আসলে ‘গুজব’। আমরা এখনো কোন তারিখ চূড়ান্ত বলে জানাইনি।

চলতি বছর বন্যা পরিস্থিতির কারণে এসএসসি-সমমান এবং এইচএসসি-সমমান পরীক্ষা পিছিয়ে যায়। এসএসসি পরীক্ষা চলতি মাসের ১৫ সেপ্টেম্বর থেকে শুরু হয়ে তত্ত্বীয় পরীক্ষা পহেলা অক্টোবর পর্যন্ত চলবে। এরপর ১০ অক্টোবর থেকে ব্যবহারিক পরীক্ষা শুরু হয়ে ১৫ অক্টোবর পর্যন্ত চলবে।

এদিকে গত কয়েকদিন থেকেই এইচএসসি ও সমমান পরীক্ষার তারিখ নিয়ে চারদিকে বিভ্রান্ত ছড়াচ্ছে। বিষয়টি নিয়ে অনেকটা বিরক্ত শিক্ষাবোর্ড। অধ্যাপক তপন কুমার বলেন, সংশ্লিষ্ট কর্তৃপক্ষ তারিখ/রুটিন জানানোর আগে কেন শিক্ষার্থী এবং তাদের অভিভাবকরা এসব বিষয় নিয়ে কথা বলেন? আমরা আশ্বস্ত করছি, রুটিন/তারিখ চূাড়ান্ত হলে দ্রুতই তা জানিয়ে দেওয়া হবে।

ঢাকা, ০৫ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ