Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ২৪শে ফেব্রুয়ারি ২০২৪, ১২ই ফাল্গুন ১৪৩০
teletalk.com.bd
thecitybank.com

নির্ধারিত তারিখেই হবে ৪৪তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা

প্রকাশিত: ২২ মে ২০২২, ০৭:২৬

ফাইল ছবি

লাইভ প্রতিবেদক: আগের নির্ধারিত তারিখেই অনুষ্ঠিত হবে ৪৪তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা বলে জানিয়েছে সরকারি কর্ম-কমিশন (পিএসসি)। শনিবার সন্ধ্যায় পিএসসির একটি সূত্র গণমাধ্যমকর্মীদের এ তথ্য জানিয়েছেন।

আগের নির্ধারিত তারিখ অনুসারে ৪৪তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা আগামী ২৭ মে অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। তবে সিলেটে সম্প্রতি বন্যা পরিস্থিতির কারণে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় সামাজিক যোগাযোগমাধ্যমে বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা হওয়া নিয়ে শঙ্কা প্রকাশ করেছেন অনেক পরীক্ষার্থী।

তবে এ বিষয়ে পিএসসির সঙ্গে যোগাযোগ করা হলে জানানো হয়, পরীক্ষা পেছানোর সুযোগ নেই। আগের নির্ধারিত তারিখেই পরীক্ষা গ্রহণের সব প্রস্তুতি নেয়া হচ্ছে।

পিএসসি সূত্র জানায়, সিলেট বিভাগের বন্যা পরিস্থিতি পর্যবেক্ষণ করা হচ্ছে। পরীক্ষা নেয়ার মতো পরিস্থিতি হলে সিলেট বিভাগেও ২৭ মে তারিখে পরীক্ষা নেয়া হবে। তবে পরিস্থিতি খারাপ হলে প্রথমে কেন্দ্র পরিবর্তনের চেষ্টা করবে পিএসসি। কেন্দ্র পরিবর্তন করেও কাজ না হলে সিলেট বিভাগ বাদ দিয়ে বাকি বিভাগগুলোতে ২৭ মে পরীক্ষা নেয়া হবে।

৪৪তম বিসিএসে মোট আবেদন করেছেন ৩ লাখ ৫০ হাজার ৭১৬ জন। জাতীয় বিশ্ববিদ্যালয়ে চূড়ান্ত পরীক্ষা শেষ না হওয়ার কারণে এই বিসিএসের আবেদনের সময় এক মাস বাড়ানো হয়েছিল।

গত বছরের ৩০ ডিসেম্বর ৪৪তম বিসিএসের অনলাইন আবেদন শুরু হয়। প্রথম দফায় আবেদনের শেষ সময় ছিল ৩১ জানুয়ারি। পরে তা বাড়িয়ে ২ মার্চ নির্ধারণ করে পিএসসি।

৪৪তম বিসিএসের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এই বিসিএসে বিভিন্ন ক্যাডারে ১ হাজার ৭১০ জন কর্মকর্তা নেওয়া হবে। এর মধ্যে প্রশাসন ক্যাডারে ২৫০ জন, পুলিশ ক্যাডারে ৫০, পররাষ্ট্র ক্যাডারে ১০, আনসার ক্যাডারে ১৪, নিরীক্ষা ও হিসাবে ৩০, করে ১১, সমবায়ে ৮, রেলওয়ে পরিবহন ও বাণিজ্যিকে ৭, তথ্যে ১০, ডাকে ২৩, বাণিজ্যে ৬, পরিবার পরিকল্পনায় ২৭, খাদ্যে ৩, টেকনিক্যাল ক্যাডারে ৪৮৫ ও শিক্ষা ক্যাডারে ৭৭৬ জন নেওয়া হবে।

ঢাকা, ২১ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ