Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বুধবার, ১লা মে ২০২৪, ১৮ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

একাদশে ভর্তির প্রথম ধাপের ফলাফল রাতে

প্রকাশিত: ২৫ আগষ্ট ২০২০, ২১:৩৮

লাইভ প্রতিবেদকঃ একাদশ শ্রেণিতে ভর্তির জন্য প্রথম ধাপে নির্বাচিতদের ফল প্রকাশের প্রস্তুতি চলছে। ২০২০-২১ শিক্ষাবর্ষের একাদশ শ্রেণিতে কলেজ ও মাদরাসায় প্রথম ধাপে নির্বাচিত শিক্ষার্থীদের ফলাফল আজ (মঙ্গলবার) রাত ৮টায় প্রকাশ করা হবে।

মঙ্গলবার (২৫ আগস্ট) রাত ৮টায় এ ফল প্রকাশ করা হবে। এর আগে অনলাইনে ভর্তির আবেদন যাচাই-বাছাই সম্পন্ন করে আন্তঃশিক্ষা সমন্বয়ক বোর্ড।

জানা গেছে, শিক্ষার্থীদের এসএমএসে ফল জানানো হবে। একইসঙ্গে একটি সিকিউরিটি কোড পাঠানো হবে। এ কোডটি ভর্তি নিশ্চয়নের জন্য সংগ্রহ করতে হবে। আর ভর্তির নির্ধারিত ওয়েবসাইটেও (http://www.xiclassadmission.gov.bd) ফল জানা যাবে।

ভর্তি নীতিমালা অনুযায়ী, প্রথম ধাপে ২৬ থেকে ৩০ আগস্ট রাত ৮টার মধ্যে শিক্ষার্থীদের ভর্তি নিশ্চায়ন করতে হবে। এই সময়ের মধ্যে ভর্তি নিশ্চায়ন না করলে প্রথম ধাপের আবেদন বাতিল বলে গণ্য হবে।

বোর্ডের সর্বশেষ হিসাব অনুযায়ী, এবার ভর্তির জন্য আবেদন করেছে ১৩ লাখ ৪৩ হাজার শিক্ষার্থী। আবেদনের শেষ সময় ছিল বৃহস্পতিবার রাত ১২টা পর্যন্ত। ভর্তি কার্যক্রম চলবে ১৫ সেপ্টেম্বর পর্যন্ত। শিক্ষার্থীদের http://www.xiclassadmission.gov.bd ওয়েবসাইটে আবেদন করতে হবে। বিকাশ, নগদ, সোনালী ব্যাংক, টেলিটক এবং রকেটের মাধ্যমে টাকা পরিশোধ করা যাবে।

দ্বিতীয় পর্যায়ে আবেদন গ্রহণ করা হবে ৩১ আগস্ট থেকে ২ সেপ্টেম্বর রাত ৮টা পর্যন্ত। পছন্দক্রম অনুসারে প্রথম মাইগ্রেশনের ফল ও দ্বিতীয় পর্যায়ের আবেদনের ফল প্রকাশ হবে ৪ সেপ্টেম্বর রাত ৮টায়। দ্বিতীয় পর্যায়ের শিক্ষার্থীদের সিলেকশন নিশ্চয়ন করা হবে ৫ সেপ্টেম্বর থেকে ৬ সেপ্টেম্বর বিকেল ৫টা পর্যন্ত। শিক্ষার্থী সিলেকশন নিশ্চয়ন না করলে দ্বিতীয় পর্যায়ের সিলেকশন ও আবেদন বাতিল হবে।

আর তৃতীয় পর্যায়ের আবেদন গ্রহণ করা হবে ৭ ও ৮ সেপ্টেম্বর। পছন্দক্রম অনুযায়ী দ্বিতীয় মাইগ্রেশনের ফল ও তৃতীয় পর্যায়ের আবেদনের ফল প্রকাশ হবে ১০ সেপ্টেম্বর রাত ৮টায়। তৃতীয় পর্যায়ে শিক্ষার্থীর সিলেকশন নিশ্চয়ন করতে হবে ১১ সেপ্টেম্বর থেকে ১২ সেপ্টেম্বর রাত ৮টা পর্যন্ত। সিলেকশন নিশ্চায়ন না করলে আবেদন বাতিল হবে।

কলেজভিত্তিক চূড়ান্ত ফল প্রকাশ করা হবে ১৩ সেপ্টেম্বর সকাল ৮টায়। ভর্তি কার্যক্রম চলবে ১৩ সেপ্টেম্বর থেকে ১৫ সেপ্টেম্বর পর্যন্ত।

ঢাকা, ২৫ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ