Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বৃহঃস্পতিবার, ১৬ই মে ২০২৪, ২রা জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

কলেজ শিক্ষকের ওপর ছাত্রলীগের হামলা

প্রকাশিত: ২২ মে ২০১৮, ০৪:১৬

লাইভ প্রতিবেদক: নেত্রকোনার কেন্দুয়া ডিগ্রি কলেজের বাংলা বিভাগের শিক্ষক আব্দুল কাদের নয়নের ওপর হামলা চালিয়েছে ছাত্রলীগ কর্মীরা। নকলে বাধা দেয়ায় সোমবার বেলা ১১টায় পরীক্ষা চলাকালে ওই শিক্ষককের উপর হমলা চালায় ছাত্রলীগ কর্মীরা।

জানা গেছে, কলেজের একটি কক্ষের বেশ কয়েকটি বেঞ্চ, চেয়ার ও টেবিল ভাঙচুর করে। এ ঘটনার প্রতিবাদে অনির্দিষ্টকালের জন্য ক্লাস বর্জন ও পরীক্ষা স্থগিত করেছে কলেজ কর্তৃপক্ষ।

এ দিকে ঘটনায় জড়িতদের দ্রুত গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে কলেজের প্রিন্সিপাল উত্তম কুমার কর ছয়জনের নাম উল্লেখ করে সোমবার বিকেলে কেন্দুয়া থানায় লিখিত অভিযোগ দিয়েছেন।

কলেজ সূত্রে জানা যায়, কেন্দুয়া ডিগ্রি কলেজের একাদশ শ্রেণির শিক্ষার্থীদের বর্ষ-সমাপনী পরীক্ষা চলছিল। বেলা ১১টায় বাংলা প্রথম পত্রের উত্তরপত্র বিতরণের পরপরই মোশারফ হোসেনসহ বেশ কয়েকজন উছৃঙ্খল শিক্ষার্থী তাদের বিনা বেতন ও বিনা ফিতে পরীক্ষায় অংশগ্রহণ এবং নকলের সুযোগ দেয়ার দাবি তোলে। এ সময় কক্ষের দায়িত্বপ্রাপ্ত শিক্ষক আব্দুল কাদের নয়ন এতে বাধা দেন। পরে ওই শিক্ষার্থীরা কক্ষ থেকে গণ্ডগোল করে বের হয়ে যায়।

কিছুক্ষণ পর লাঠিসোটা নিয়ে একই কলেজের স্নাতক দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ও ছাত্রলীগ কর্মী আপেল মাহমুদ স্নাতক তৃতীয় বর্ষের রনি, একাদশ শ্রেণির জানু মিয়া, আজাহারুলসহ বেশ কিছু শিক্ষার্থী ও বহিরাগতদের নিয়ে পরীক্ষা কক্ষে ঢুকে শিক্ষক আব্দুল কাদেরের ওপর হামলা চালায়।

এ সময় হামলাকারীরা প্রাণনাশের হুমকি দিয়ে কক্ষের বেঞ্চ, চেয়ার-টেবিল ভাঙচুরসহ পরীক্ষার্থীদের বেশ কিছু উত্তরপত্র ছিঁড়ে ফেলে। এ সময় শিক্ষার্থী ও অন্য শিক্ষকরা এগিয়ে এলে হামলাকারীরা চলে যায়। হামলায় আহত শিক্ষক নয়নকে উদ্ধার করে স্থানীয়ভাবে চিকিৎসা দেয়া হয়। এ ঘটনায় কলেজ কর্তৃপক্ষ জরুরি সভা ডেকে অনির্দিষ্টকালের জন্য ক্লাস ও পরীক্ষা স্থগিত ঘোষণা করে।

কলেজ প্রিন্সিপাল উত্তম কুমার কর ক্যাম্পাসলাইভকে বলেন, এ বিষয়ে ছয়জনের নামোল্লেখসহ অজ্ঞাত আরও ২০ জনের বিরুদ্ধে কেন্দুয়া থানায় অভিযোগ করা হয়েছে। এছাড়া ঘটনাটি স্থানীয় এমপি ইফতেকার উদ্দিন তালুকদার পিন্টুকেও জানানো হয়েছে।

কেন্দুয়া থানার ওসি ইমারত হোসেন গাজী বলেন, বিষয়টি শুনেছি। এ নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

 

ঢাকা, ২১ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ