Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ৪ঠা মে ২০২৪, ২১শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

পিয়ন নিয়োগ পরীক্ষায় ধরা খেল বুয়েট-ঢাবির শিক্ষার্থী!

প্রকাশিত: ১০ মার্চ ২০১৮, ০৫:৫২

লাইভ প্রতিবদেক : কিশোরগঞ্জে নিয়োগ পরীক্ষায় প্রক্সি দিতে গিয়ে ধরা খেয়েছেন বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের কয়েক শিক্ষার্থী। ওই দুই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ছাড়াও মোট ৬ ছাত্রকে দেড়মাস করে বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে। শুক্রবার কিশোরগঞ্জের জ্যেষ্ঠ নির্বাহী ম্যাজিস্ট্রেট আবু তাহের মো. সাঈদ ওই সাজা দেন।

জানা যায়, শুক্রবার সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত কিশোরগঞ্জ জেলা প্রশাসনের অফিস সহায়কসহ পাঁচটি পদে ৬৬টি শূন্য পদে নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হয়। শহরের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের কেন্দ্রে মোট ৬ হাজার ৪৯৭ জন চাকরি প্রার্থী পরীক্ষায় অংশ নেন। ওই ছয় পরীক্ষার্থী জেলা প্রশাসনের সিল এবং নিজের ছবি সংবলিত নকল প্রবেশপত্র তৈরি করে পরীক্ষা দিচ্ছিলেন। কিন্তু পরীক্ষা পরিদর্শকেরা মূল আবেদনপত্রের ছবির সঙ্গে প্রবেশপত্রের ছবির অমিল দেখতে পেয়ে তাদের ‘প্রক্সি পরীক্ষার্থী’ হিসেবে চিহ্নিত করে পুলিশে সোপর্দ করেন। পরে তাদের ভ্রাম্যমাণ আদালতে হাজির করে দেড় মাস করে কারাদণ্ড দেওয়া হয়।

দণ্ডপ্রাপ্ত ব্যক্তিরা হলেন বরগুনা সদরের কলেজ ব্রাঞ্চ রোডের বাসিন্দা আব্দুল মোতালিবের ছেলে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী ফারদিন হাসান (২৫), রংপুরের বদরগঞ্জ উপজেলার বাসিন্দা একরামুল হক সরকারের ছেলে বুয়েটের তৃতীয় বর্ষের ছাত্র ফয়সাল সরকার (২৪), ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিশ্বধর্ম ও সংস্কৃতি বিভাগের ছাত্র মো. আনোয়ার হোসেন (২৬), কিশোরগঞ্জের মিঠামইনের চানপুর গ্রামের হেলাল উদ্দিনের ছেলে স্থানীয় সরকারি গুরুদয়াল কলেজের সমাজকর্ম বিভাগের সম্মান চতুর্থ বর্ষের শিক্ষার্থী শফিকুল ইসলাম (২৪), জেলার নিকলীর দৌলতপুর গ্রামের কালু মিয়ার ছেলে মো. শরীফুল ইসলাম (২৪) ও হোসেনপুরের দক্ষিণ পানান গ্রামের আজিজুর রহমানের ছেলে মো. আব্দুল কাদির (২৬)।

ঢাকা, ০৯ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ