এসএসসি পরীক্ষায় অংশ নিচ্ছে ৮৩ হাজার শিক্ষার্থী


Published: 2021-11-27 12:04:33 BdST, Updated: 2022-01-17 09:30:33 BdST

লাইভ প্রতিবেদক: বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের (বাউবি) অধীনে প্রথম দিনের এসএসসি পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেছেন ভিসি প্রফেসর ড. সৈয়দ হুমায়ুন আখতার। তিনি পরীক্ষার হলে স্বাস্থ্য বিধি মেনে ও নকলমুক্ত পরিবেশে পরীক্ষা গ্রহণ সরেজমিন পর্যবেক্ষণ করেন।

গতকাল শুক্রবার রাজধানীর আজিমপুর ওয়েস্ট এন্ড হাই স্কুল এবং মতিঝিল টিএন্ডটি উচ্চ বিদ্যালয় পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেন পফেসর ড. হুমায়ুন।

এসময় ভিসি নকলমুক্ত পরিবেশে পরীক্ষা পরিচালনায় দায়িত্বরত শিক্ষকদের ‘জিরো টলারেন্স’ নীতি গ্রহণের উপর গুরুত্ব আরোপ করেন। বাউবি পরিচালিত এসএসসি পরীক্ষ ২০২১ পরীক্ষায় এবছর সারাদেশে ৮৩ হাজার ১৩৪ জন শিক্ষার্থী ৩০৩টি পরীক্ষা কেন্দ্রে অংশগ্রহণ করছে।

পরিদর্শনকালে ভিসি বলেন, উন্নত বাংলাদেশ বিনির্মানে বাউবি অবহেলিত, ঝড়ে পরা, প্রান্তিক ও দূর্গম অঞ্চলের শিক্ষার্থীদের জন্য কাজ করে যাচ্ছে। সবার জন্য উন্মুক্ত কর্মমুখী ও গণমুখী শিক্ষা নিয়ে বাউবি এগিয়ে যাচ্ছে। দেশের সীমানা পেরিয়ে বাউবির বিস্তৃতি আজ মধ্যপ্রাচ্যসহ বিশ্বের বিভিন্ন দেশে ছড়িয়ে পড়েছে। বাউবি’র এই পথচলায় তিনি শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক ও গণমাধ্যমসহ সকলের সহযোগিতা কামনা করেন।

ভিসি প্রফেসর হুমায়ুন আখতার বলেন, ক্ষুদ্র নৃগোষ্ঠী, তৃতীয় লিঙ্গের জনগোষ্ঠী, পিছিয়ে পড়া নারী ও প্রান্তিক জনগোষ্ঠীর মাঝে বাউবির শিক্ষা সেবা পৌঁছে দিয়ে তাদেরকে কর্মমুখী শিক্ষায় দক্ষতা বৃদ্ধি করে জনসম্পদে রূপান্তর করাই বাউবির অঙ্গীকার।

ঢাকা, ২৭ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।