বাউবির এসএসসি পরীক্ষা শুরু শুক্রবার


Published: 2021-11-24 09:25:33 BdST, Updated: 2022-01-17 11:03:26 BdST

বাউবি লাইভ: বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের (বাউবি) অধীন চলতি বছরের এসএসসি পরীক্ষা আগামী ২৬ নভেম্বর (শুক্রবার) থেকে শুরু হচ্ছে। দেশের জেলা উপজেলা পর্যায়ে ৩০৩টি কেন্দ্রে এই পরীক্ষা অনুষ্ঠিত হবে।

প্রথম ও দ্বিতীয় বর্ষে মোট ৮৩ হাজার ১ শত ৩৪ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করবে। পুরুষ পরীক্ষার্থী ৫২ হাজার ৫২৬ জন এবং নারী ৩০ হাজার ৬০৮ জন।

বাউবির তথ্য ও গণসংযোগ বিভাগের পরিচালক (ভারপ্রাপ্ত) ড. আ. ফ. ম মেসবাহ উদ্দিন জানান, প্রতিবারের মতো এবারও প্রশাসনের সহযোগিতায় নকলমুক্ত পরিবেশে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ পরীক্ষা গ্রহণের জন্য ব্যবস্থা গ্রহণ করবে। এ ছাড়াও বাউবি থেকে ভিজিল্যান্স টিম বিভিন্ন পরীক্ষা কেন্দ্রে পাঠানো হবে। এ পরীক্ষা শুধুমাত্র শুক্র ও শনিবার সকাল ও বিকালে অনুষ্ঠিত হবে।

এই পরীক্ষা শেষ হবে আগামী ১০ ডিসেম্বর ২০২১। শুধু শুক্র ও শনিবার সকাল ও বিকেলে এ পরীক্ষা অনুষ্ঠিত হবে। তত্ত্বীয় পরীক্ষা শেষ হওয়ার সাতদিনের মধ্যে ব্যবহারিক পরীক্ষা অনুষ্ঠিত হবে।

পরীক্ষার্থীদের যেসব নির্দেশনা মানতে হবে:
* পরীক্ষা শুরুর ৩০ মিনিট আগে অবশ্যই পরীক্ষার্থীদের পরীক্ষাকক্ষে উপস্থিত হতে হবে;
* পরীক্ষার সময় ১ ঘণ্টা ৩০ মিনিট;
* মুঠোফোন ও মানিব্যাগ নিয়ে কোনো পরীক্ষার্থী পরীক্ষাকেন্দ্রে প্রবেশ করতে পারবে না;
* পরিচয়পত্র ছাড়া কোনো পরীক্ষার্থী পরীক্ষায় অংশ নিতে পারবে না;
* সময়সূচির সঙ্গে প্রশ্নপত্রে উল্লিখিত সময়ের গরমিল পাওয়া গেলে প্রশ্নপত্রের সময়ই চূড়ান্ত বলে ধরা হবে।

ঢাকা, ২৪ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।